Chorabali Logo

এলাকার বড় ভাইয়ের জন্মদিনের শুভেচ্ছা

ভাই বড় ধন রক্তের বাঁধন। এ কথাটি আমরা সবাই জেনে থাকি। আবার প্রতিটি ছোট বড় ভাইয়ের মাঝে এরকম সম্পর্ক থেকে থাকে। ভাইয়ের ভালোবাসা বাবার পরেই হয়ে থাকে। পরিবারের অন্যান্য মানুষের মতো বড় ভাইদের সম্মান অনেকটাই বেশি হয়ে থাকে। একটি পরিবারের মধ্যে বড় ভাইদের গুরুত্বটা একটু বেশিই হয়ে থাকে। সকল বড় ভাইদের দায়িত্ব ও কর্তব্য একটি পরিবারের জন্য হারভাঙ্গা  পরিশ্রমের মতো। 

যা সব বড় ভাইয়েরাই বিনা স্বার্থে করে থাকে। পরিবারের সকলের দেখাশুনা সহ সকল দায়িত্ব পালন করে থাকে। তাদের সকল সুখে দুঃখে পাশে থাকে। তাই আপনি যদি আপনার বড় ভাইকে খুশি করতে চান তাহলে তার জন্মদিনে সুন্দর কিছু উপহার দিন। জন্মদিন উপলক্ষে বড় ভাইয়ের জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস, শুভেচ্ছা বার্তা ও এসএমএস ইত্যাদি পাঠিয়ে দিন।

আপনাদের ভালোবাসা এই জন্মদিনের ও শুভেচ্ছা স্ট্যাটাসের মাধ্যমে বুঝিয়ে দিন। এই জন্মদিনে তাকে ভবিষ্যতের শুভকামনা জানিয়ে বিভিন্ন শুভেচ্ছা বার্তা তাকে পাঠাতে পারেন। অতএব আজকের আলোচনার মূল বিষয় হচ্ছেই বড় ভাইয়ের জন্মদিনের শুভেচ্ছা নিয়ে। তাই সম্পূর্ণ পোস্ট করে এখান থেকে আপনার ভাইয়ের জন্য শুভেচ্ছা স্ট্যাটাস ও এসএমএস সংগ্রহ করে নিন।

বড় ভাইয়ের জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস

প্রতি বছরই প্রত্যেকেই জন্মদিন পালন করে থাকে। তার বন্ধুবান্ধব আত্মীয়-স্বজন সবাইকে জন্মদিনের শুভেচ্ছা ইত্যাদি মেসেজ পাঠিয়ে থাকে। বিশেষ করে যারা বড় ভাইয়ের জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস অনুসন্ধান করছেন তাদের জন্য এই আর্টিকেলটি অনেক গুরুত্বপূর্ণ।

 এখানে আমরা বিস্তারিত ভাবে এবং, এই বড় ভাইয়ের জন্মদিনের শুভেচ্ছা এসএমএস শুভেচ্ছা বার্তা ও শুভেচ্ছা জানিয়ে আমরা উল্লেখ করেছি। যাতে এখান থেকে অনেকেই তাদের ভাইয়ের জন্য জন্মদিনের এসব শুভেচ্ছা বার্তা, এসএমএস সংগ্রহ করে বড় ভাইকে পাঠাতে পারে। অতঃপর নিজে কিছু শুভেচ্ছা স্ট্যাটাস  উল্লেখ করা হলো।

  • আমার ভাইকে জন্মদিনের শুভেচ্ছা। তোমার বিশেষ দিনটিকে পুরোপুরি উপভোগ করো! তোমার জন্য অনেক ভালবাসা রইল।
  • তোমার প্রতি আমার ভালবাসার কথা এক কথায় বর্ণনা করা যায় না। আমার প্রতি সবচেয়ে যত্নশীল ভাইয়ের জন্মদিনের শুভেচ্ছা। আমি তোমাকে অনেক ভালোবাসি!

বড় ভাইয়ের জন্মদিনের শুভেচ্ছা এসএমএস

মহান আল্লাহ তায়ালার  শ্রেষ্ঠ উপহারের মধ্যে  অনন্য একটি উপহার হলো একজন বড় ভাই। জীবনের পথ চলার সময় এ বড় ভাইয়ের গুরুত্বটা অনেক বেশি আমরা উপলব্ধি করতে পারি। জন্মদিন উপলক্ষে অনেকেই শুভেচ্ছা এসএমএস অনলাইনে এসে অনুসন্ধান করে থাকেন। 

এসএমএস দ্বারা আপনি আপনার বড় ভাইকে খুব সহজে জন্মদিনের শুভেচ্ছা জানাতে পারবেন। বড় ভাইদেরকে জন্মদিনের শুভেচ্ছা জানানোর অন্যতম আরেকটি মাধ্যম হচ্ছে ফেসবুক। যে মাধ্যম ব্যবহার করে আপনি খুব সহজে আপনার ভাইয়ের কাছে জন্মদিনের শুভেচ্ছা মেসেজ পাঠাতে পারবেন। তবে বেশিরভাগ ক্ষেত্রে যে শুভেচ্ছা এসএমএস সেগুলো ফোন ব্যবহার করে পাঠানো হয়।  যেটা একদম সহজ উপায়।  তাই আপনি যদি বড় ভাইয়ের জন্মদিনের শুভেচ্ছা বার্তা  সংগ্রহ করতে চান তাহলে আমাদের আর্টিকেলে দেওয়া শুভেচ্ছা এসএমএস গুলো সংগ্রহ করুন।

  • শুভ জন্মদিন ভাই! তোমার ভাই হওয়া আমাকে গর্বিত করে তোলে। তুমি অনেক ভালো; এজন্যই আমি তোমাকে সবচেয়ে বেশি ভালবাসি।
  • তুমি আমার দুঃখকে হাসতে দাও; তুমি আমাকে চোখ দিয়ে আশা দাও আমার ভাই হিসাবে এমন একজনকে পাবো আমি কল্পনাতেও ভাবতে পারি নি। শুভ জন্মদিন প্রিয় ভাই।

বড় ভাইকে নিয়ে জন্মদিনের শুভেচ্ছা বার্তা

জন্মদিনের শুভেচ্ছা জানানোর একটিই উদ্দেশ্য, তা হচ্ছে সে ব্যক্তির জন্য দোয়া করা সেই ব্যক্তির  সকল দিক ভালো চাওয়া ইত্যাদি ইত্যাদি 

তবে যারা আপনার বড় ভাইদের জন্য শুভেচ্ছা বার্তা অনুসন্ধান করছেন  এবং বড় ভাইয়ের সকল সুখ কামনা করছেন তাদের জন্য জন্মদিনের শুভেচ্ছা বার্তা অনেক গুরুত্বপূর্ণ হতে পারে।  কারণ এই বার্তাগুলো ব্যবহার করে আপনি আপনার ভাইয়ের জন্য দোয়া চাইতে পারেন, তার সকল ভালো-মন্দ খেয়াল রাখতে পারেন।  অতএব যারা বড় ভাইকে নিয়ে জন্মদিনের শুভেচ্ছা বার্তা সংগ্রহ করতে যাচ্ছেন তার নিচে দেওয়া শুভেচ্ছা বার্তাগুলো সংগ্রহ করুন।

  • শুভ জন্মদিন!! সবসময় আমার পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ প্রিয় ভাই।
  • তুমি এতটা দায়িত্ব নিজের কাঁধে নিয়েছো তবুও কখনই আমাদের একটিবারেও জন্য হলেও হতাশ করো না। আমার চমৎকার ভাইয়ের জন্মদিনের শুভেচ্ছা!

শেষ কথা

পরিবারের মধ্যে বড় ভাইয়ের গুলো অনেক বেশি।  যেখানে বাবার পরেই বড় ভাইয়ের স্থান। একটা সময় একটি পরিবারের সকল দায়িত্ব এই বড় ভাইরা নিয়ে থাকে।  বিনা স্বার্থে তার পরিবারকে অনেক বেশি ভালোবেসে থাকে।  সেই দিক বিবেচনা করে যারা ছোট ভাইয়েরা বা অন্য ব্যক্তিরা যাদের বড় ভাইকে খুশি রাখার জন্য জন্মদিনের শুভেচ্ছা বানানোর জন্য সম্মান করছিলেন। আশা করছি তাদের মনের মত কিছু বড় ভাইয়ের জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস, শুভেচ্ছা বার্তা ও এসএমএস উল্লেখ করতে সক্ষম হয়েছি। পোস্টটি সম্পন্ন করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top