Chorabali Logo
স্বাস্থ্য

চা নিয়ে স্ট্যাটাস উক্তি ও ক্যাপশন

যা বলতে আমরা বুঝি এক ধরনের সুগন্ধযুক্ত ও স্বাদ বিশিষ্ট উষ্ণ পানীয় যা গরম পানি ফুটিয়ে চা পাতা দিয়ে তৈরি করতে হয় কিংবা গরম পানিতে চা পাতা ভিজে তৈরি করতে হয়। চা পাতা সাধারণত চা গাছ থেকে উৎপন্ন করা হয়। শুধুমাত্র এই উষ্ণ পানির ও বাংলাদেশের নয় বরং বিশ্বের প্রতিটি দেশেই জনপ্রিয়তা পেয়েছে বিশ্বের প্রতিটি দেশের মানুষ এই উষ্ণ পানীয় বন্ধুবান্ধবদের সাথে আড্ডা দিতে অথবা অতিথি আপ্রায়ণে কিংবা অবসর সময় ও সকাল বিকাল বিভিন্ন ধরনের নাস্তার সাথে খেয়ে থাকে। যা প্রেমে মানুষের কাছে চা এতটাই পছন্দ যে কোন কারনে তা খাওয়া না হলে সময় যেন থমকে যায়। অনেকেই আবার চা নিয়ে বিভিন্ন ধরনের ক্যাপশন শেয়ার করে। তাই আজকের আলোচনায় আমরা নিয়ে এসেছি তা নিয়ে স্ট্যাটাস এবং বেশ কিছু ক্যাপশন যেগুলো আপনারা সোশ্যাল মিডিয়ায় মানুষদের সাথে কিংবা গোধূলি লগ্নে অথবা বিশেষ মুহূর্তে চা নিয়ে স্ট্যাটাস ও ক্যাপশন শেয়ার করতে পারবেন।

ব্যক্তিগত জীবনে প্রতিটি মানুষ চা অনেক পছন্দ করে থাকে। চা বলতে বুঝি আমরা এক ধরনের উষ্ণ পানি যা গরম পানিতে চা পাতা মিশিয়ে তৈরি করা হয় কিংবা ফুটন্ত গরম পানিতে চা পাতা মিশে বানাতে হয়। চা তৈরি করার জন্য শুধুমাত্র চা পাতা ব্যবহার করা হয় তা নয় বরং বিভিন্ন ধরনের উপকরণ চায়ে ব্যবহার করা হয় যেগুলো চায়ের স্বাদ বৃদ্ধি করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। মানুষের পছন্দ হয় রুচির উপর ভিত্তি করে একেক জন একেক খেয়ে থাকেন অনেকেই মসলা চা কিংবা আদর্শ অনেক পছন্দ করে থাকেন আবার অনেকেই রয়েছেন যারা দুধ চা পছন্দ করেন। শুধুমাত্র মুখের স্বাদ এর জন্য মানুষ যা পছন্দ করে থাকেন তা নয় বরং চা খাওয়ার কারণে প্রতিটি মানুষ নিজেকে সতেজ আমোদ প্রিয় করে তোলে। বর্তমান সময়ে অতিথি আপ্যায়ন কিংবা প্রিয় মানুষের সাথে ঘুরতে যাওয়া অথবা বন্ধু-বান্ধবদের সাথে আড্ডায় চা কফি প্রতিটি মানুষ পান করে থাকেন। মানুষের কাছে এটি পছন্দের তা নয় বরং এখন চা কপি বিক্রি করার মাধ্যমে বাংলাদেশের অনেক পরিবার তাদের জীবন জীবিকা নির্বাহী খুঁজে পেয়েছে এবং নিজের চাহিদা ও প্রয়োজনগুলো চা কপি ব্যবসার মাধ্যমে অনায়াসে পূরণ করতে সক্ষম হচ্ছে।

চা নিয়ে স্ট্যাটাস

আমরা সচরাচর চা কিংবা কফি খেয়ে থাকি। বিভিন্ন ধরনের চা তৈরি করা হয় অনেকে র চা কিংবা আদা চা পছন্দ করে থাকেন। আবার অনেকেই বিভিন্ন ধরনের মসলা মিশ্রিত চা পছন্দ করেন তবে বর্তমান সময়ে আদা চা ছাড়া অনেক ধরনের চা তৈরি করা হয় যা এখন তরুন জেনারেশনের মানুষের কাছে অনেকটা আবেগ কিংবা অনুভূতির জায়গা দখল করে আছে। অনেকেই প্রিয় মানুষটির সাথে বিশেষ মুহূর্তে চা কিংবা কফি পান করে থাকেন। আবার অনেকেই ফেসবুকে চা নিয়ে বিভিন্ন ধরনের অনুভূতি শেয়ার করেন। তাদের উদ্দেশ্য আজকে তা নিয়ে স্ট্যাটাসগুলো তুলে ধরা হয়েছে। যেগুলো আপনারা ফেসবুক কিংবা বিভিন্ন ধরনের সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দিতে পারবেন । নিচে চা নিয়ে স্ট্যাটাস গুলো তুলে ধরা হলো:

১. এক কাপ চা দিয়ে, আপনি কয়েক মুহূর্ত অসাধারণ অনুভূতি কিনে নিতে পারবেন।

২. প্রিয়জনের সাথে বসে দু কাপ চা পান করতে করতে কথার ঝুড়ি সাজিয়ে তুলুন। বুঝতে পারবেন কি এক অনন্য মুহূর্ত কাটাতে চলেছেন আপনি।

৩. এক কাপ চা শুধু যে চা তা নয়। বরং এর সাথে মিশে থাকে দু চামচ চিনি এবং এক চামচ ভালোবাসা।

৪. নিঃসন্দেহে এক কাপ চা এবং একটি ভালো বই বৃষ্টিমুখর দিনে, আপনার ভালো সঙ্গী হয়ে উঠবে। কখন যে সময় কেটে যাবে আপনি টেরই পাবেন না।

৫. আপনার প্রচন্ড ক্লান্তি দূর করার জন্য এক কাপ চা পরাশক্তির মতোই কাজ করে। এতে কোন সন্দেহ নেই।

চা নিয়ে উক্তি

অনেকে চা নিয়ে উক্তিগুলো অনুসন্ধান করেন তাদের উদ্দেশ্য আজকের প্রতিবেদনে আমরা নিয়ে এসেছি আমাদের ওয়েবসাইটের চা নিয়ে বেশ কিছু। বর্তমান বাংলাদেশের প্রতিটি মানুষ সকাল বিকাল ছাড়াও প্রতিটি মুহূর্তে যে উষ্ণ পানীয় টির প্রতি আসক্ত হয়ে পড়েছে তা হচ্ছে চা। চা ছাড়া এখন যেন মানুষের সময় চলেই না। অনেকেই আবার চা এর প্রতি তার অনুভূতি কিংবা আবেগগুলো সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে থাকেন তাই তো আপনাদের উদ্দেশ্যে আমাদের ওয়েবসাইটে জ্ঞানী গুণীজনদের বিভিন্ন ধরনের উক্তি তুলে ধরা হয়েছে যেগুলো আপনাদেরকে চা সম্পর্কিত বিভিন্ন ধরনের অনুভূতির প্রকাশের সাহায্য করবে।

৬. মুহূর্তের মধ্যে এক কাপ চা আপনার মনকে চাঙ্গা করে দিতে পারে। অবশ্যই যদি সেটা ভালো চা হয়।

৭. চা বিহীন সকাল অনেকটা সৌরভ হীন ফুলের মতো ই মলিন। মনে হয় যেন সকালটা মুষড়ে পড়েছে।

৮. জীবনের সমস্ত প্রতিকূল অবস্থাতেও, এক কাপ চা আপনাকে এক ধরনের শান্তির উৎস খুঁজে দিবে।

৯. পারফেক্ট চা এক ধরনের শিল্প। যেটা অনেক দিনের পরিশ্রমের মাধ্যমেই অর্জন করা যায়।

১০. আমি তুমি আর আর দু পেয়ালা গরম চা। যেন এক স্মরণীয় স্মৃতির সাক্ষী হতে চলেছি।

চা নিয়ে ক্যাপশন

বর্তমান সময়ের সামাজিক যোগাযোগ মাধ্যমের প্রতিটি মানুষ তার জীবনের প্রতিটি বিষয়বস্তু নিয়ে বিভিন্ন ধরনের স্ট্যাটাস কিংবা ক্যাপশন শেয়ার করে থাকে যেগুলোতে একজন মানুষের অভিজ্ঞতা আবেগ অনুভূতি সহজে প্রকাশ ঘটে। বর্তমান সময়ে সারা বিশ্বের মানুষ চা কফি অনেক পছন্দ করে থাকে। তারা এই চা কফি নিয়ে বিভিন্ন ধরনের ক্যাপশন সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতেও শেয়ার করে থাকেন তাই তাদের উদ্দেশ্যে আজকে আমরা চা নিয়ে বিভিন্ন ধরনের ক্যাপশন শেয়ার করব। যেগুলো আপনারা বিভিন্ন সময়ে বিভিন্ন ধরনের স্ট্যাটাস দিতে ক্যাপশন গুলো ব্যবহার করতে পারবেন। নিচে চা নিয়ে ক্যাপশন গুলো তুলে ধরা হলো:

১১. যত ধরনের পানীয় আছে তার মধ্যে চা হচ্ছে সর্ব গ্রহণযোগ্য।‌ অন্তত চায়ের অনুরোধকে কেউ উপেক্ষা করতে পারে না।

১২. বন্ধুদের সাথে আড্ডায় চা পান করা আর সুখ-দুঃখকে ভাগাভাগি করে নেয়া। ছাত্র জীবনের সবচেয়ে সুন্দর স্মৃতি।

১৩. শত ব্যস্ততায় চায়ের কাপে চুমুক দেয়া যেন এক আভিজাত্যের ছোঁয়া। এক রাজকীয় আয়োজন।

১৪. বৃষ্টিতে কাক ভেজা হয়ে কোন এক ছোট্ট টঙ দোকানে এক কাপ চা পান করা। আহ! কি সুন্দর সমন্বয়।

১৫. কপালে দুশ্চিন্তার ভাঁজ দেখা মাত্রই এক কাপ চা নিয়ে বসে পড়ুন। দুশ্চিন্তার অন্যতম প্রতিষেধক হচ্ছে চা।

Mahedi Roni

আমি মেহেদি হাসান। পেশায় একজন বেসরকারি চাকরিজীবী। ২০১৫ সাল থেকে লেখালিখি নিয়ে আছি। এখন লেখালিখি পেশা ও সখ ২ টাই হয়ে গেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also
Close