Chorabali Logo
শুভেচ্ছা

ছেলেদের কষ্টের স্ট্যাটাস বাংলা। কষ্টের facebook স্ট্যাটাস

পৃথিবীতে প্রতিটি মানুষের জীবনে কষ্ট রয়েছে। কষ্ট হচ্ছে জীবনের অন্যান্য অংশগুলোর মধ্যে অন্যতম একটি। কষ্ট এবং একটি জীবনের অবিচ্ছেদ্য অংশ যার মাধ্যমে মানুষ জীবনের সফলতা কিংবা জীবনের উন্নতির সিঁড়িতে আরোহন করার সুযোগ পায়। কষ্ট ছাড়া পৃথিবীতে কোন মানুষ তার জীবনে সফলতা অর্জন করতে পারে না কেননা সফলতা অর্জন করার প্রথম ধাপ হচ্ছে কষ্ট। যেমন জীবনে যত বেশি কষ্ট কিংবা পরিশ্রম করবে তার সফলতা উন্নতি ততই নিকটে। তবে ব্যক্তিগত জীবনে একজন মানুষের কষ্টের এ বিষয়গুলোর বিভিন্ন ধাপ রয়েছে। কষ্ট শারীরিক হতে পারে কিংবা মানসিক হতে পারে। পৃথিবীতে প্রতিটি মানুষের জীবনে কষ্ট রয়েছে তবে নারী-পুরুষ ভেদে কষ্টগুলোর মাঝে ব্যাপক তারতম্য রয়েছে। তাই আজকে আমি আপনাদের উদ্দেশ্যে ছেলেদের কষ্টের স্ট্যাটাস বাংলা এবং কষ্টের ফেসবুক স্ট্যাটাস গুলো তুলে ধরব। এই স্ট্যাটাসগুলো বর্তমান সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যম কিংবা যেকোনো মাধ্যমগুলোতে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। তাই আপনারা যারা ছেলেদের কষ্টের স্ট্যাটাস গুলো সংগ্রহ করতে চান তারা আমাদের ওয়েবসাইটের সাথেই থাকুন।

পৃথিবীতে মানুষের জীবন ক্ষণস্থায়ী হলেও জীবনে কিছু গুরুত্বপূর্ণ অংশ রয়েছে যেগুলো পরিধি অত্যন্ত ব্যাপক মানুষের জীবনের এই পরিধি গুলো মূলত মানুষের ক্ষণস্থায়ী জীবনকে চিরস্থায়ী তে পরিণত করে। পৃথিবীতে মানুষের জীবনের এই অংশগুলোর মধ্যে রয়েছে সুখ-দুঃখ হাসি আনন্দ কষ্ট দুঃখ বেদনা মায়া মমতা ভালবাসা ইত্যাদি। একজন মানুষের জীবনে যখন সুখ দুঃখ কিংবা ভালোবাসার মুহূর্ত গুলো উপস্থিত হয় তখন প্রতিটি মানুষ তার নিজের জীবনকে চিরস্থায়ী মনে করে থাকে সমস্ত অনুভূতিতে তখন ভালোবাসা জড়িয়ে থাকে যার কারণে জীবনকে চিরস্থায়ী মনে হয়। প্রতিটি অংশ আছে এক এক সময় পালাবদল করে যার কারণে বাস্তব জীবনে একজন মানুষ জীবনের প্রতিটি অংশের সাথে পরিচিত হয়। সুখ কিংবা ভালোবাসা যেমন মানুষের জীবনকে আনন্দে ভরিয়ে দেয় তেমনি জীবনে দুঃখ কষ্ট গুলো কঠিন পরিস্থিতি তৈরি করে। এই কঠিন পরিস্থিতি গুলো প্রতিনিয়ত মানুষকে হতাশা ও বিষণ্নতা দিয়ে থাকে ফলে একজন মানুষ মানসিকভাবে ভেঙ্গে পড়ে। তবে মানসিকভাবে একজন মানুষের জীবনের দুঃখ কষ্টগুলো মূলত আপনার কিংবা প্রিয়জনের কাছ থেকে এসে থাকে। আবার প্রিয়জনের সান্নিধ্যের কারণেই এই কষ্টগুলো নিমেষেই নির্মূল হয়ে যায় তবে বর্তমান সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো মানুষের কষ্ট কমাতেও বিরাট ভূমিকা পালন করছে।

ছেলেদের কষ্টের স্ট্যাটাস বাংলা

পৃথিবীতে প্রতিটি মানুষের জীবনে বিভিন্ন ধরনের কষ্ট উপস্থিত হয় । শারীরিকভাবে একজন মানুষের আঘাত পেলে কষ্ট পায় তেমনি মানসিকভাবে কোন যন্ত্রণা কিংবা মনের মাঝে কোন ক্ষতির তৈরি হলে মানসিকভাবে মানুষ কষ্ট পেতে থাকে এবং ভেঙে পড়ে। মানুষের এই যন্ত্রণা কিংবা কষ্টগুলো প্রতিটি মানুষকে ব্যথিত করে। মানসিক কষ্ট কিংবা যন্ত্রণা গুলো প্রতিনিয়ত একজন মানুষকে তিলে তিলে কষ্টের কারণে পোড়াতে থাকে। তাইতো এই কষ্টের পরিস্থিতি কিংবা সময় থেকে ঘুরে দাঁড়ানোর জন্য অনেকেই চেষ্টা করে থাকেন তাদের উদ্দেশ্যে আজকের আলোচনায় থাকছে ছেলেদের কষ্টের স্ট্যাটাস বাংলা। যেগুলো কষ্ট কমাতে কিংবা জীবনে কঠিন পরিস্থিতিতে ঘুরে দাঁড়াতে প্রতিটি মানুষকে মোটিভেশন দান করবে। নিচে ছেলেদের কষ্টের স্ট্যাটাস বাংলা সমস্ত স্ট্যাটাস তুলে ধরা হলো:

১। ছেলেরা খুব সহজে কান্না করে না, যদি না কস্টটা পাহাড় সম হয় ।

২। কষ্ট তাে তখন হয়, যখন কেউ অনেকটা কাছে এসে, আবার দূরে চলে যায়।

৩। অপেক্ষা টা সেই করে, যে কাউকে মন থেকে ভালোবাসে !

৪। মনে রাখবো তোমাকে চিরদিন, তুমি যেখানেই থাকো যতদিন ।

৫। একজনের জন্য নিজের সারাটা জীবন বিলিয়ে দেওয়ার নাম ছেলে নয়, নিজের আপনজন সকল মানুষের জন্য নিজেকে বিলিয়ে দেয়ার নামই হচ্ছে ছেলে ।

৬। ভাগ্য থাকেনা সাফল্য সাফল্য তো সেখানে থাকে যেখানে পরিশ্রমী তার সর্বোচ্চ দিয়ে চেষ্টা করে।

৭। পরিবারকে ভালো রাখতে ছেলেরা সব কঠিন কাজকেই বরণ করে নেয় । —সংগৃহীত

৮। ছেলেদের জীবনটা বড়ো জটিল। সারাজীবন পরিবারের দায়িত্ব ঘাড়ে নিয়ে চলতে হয়, কিন্তু তাদের মন খারাপ গুলো কেউ দেখতে পায় না।

৯। ছেলেরা কখনো একজনকে নিয়ে চিন্তা করে না, তাদের মাথায় থাকে ৪ নারী । মা, বোন, স্ত্রী ও কন্যা ।

১০। সম্পর্ক চলাকালীন নয়, সম্পর্ক ভাঙার পর বুঝবে, কাকে কার কতটা প্রয়ােজন ছিল ।

কষ্টের ফেসবুকে স্ট্যাটাস

প্রথমে সময় জনপ্রিয় একটি যোগাযোগ মানুষের যোগাযোগের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে সেই সাথে জীবনে আনন্দ কিংবা বিনোদন দিতে বিভিন্ন স্ট্যাটাস কিংবা অডিও ভিডিও মোটিভেট দান করছে। তাইতো ফেসবুক ব্যবহারকারী অধিকাংশ মানুষ তাদের জীবনের প্রতিটি অনুভূতি ফেসবুকের মাধ্যমে শেয়ার করে থাকেন। এজন্য আজকে কষ্টের ফেসবুকে স্ট্যাটাস আপনাদের জন্য নিয়ে এসেছি আপনারা যারা প্রতিনিয়ত ফেসবুকে বিভিন্ন বিষয়ে স্ট্যাটাস দিয়ে থাকেন তারা এই স্ট্যাটাস গুলো জীবনের কষ্টের পরিস্থিতি শেয়ার করার জন্য অথবা কষ্টের অনুভূতি প্রকাশের ক্ষেত্রে স্ট্যাটাস গুলো ব্যবহার করতে পারবেন। কষ্টের ফেসবুকে স্ট্যাটাস গুলো তুলে ধরা হলো:

১১। ফেলে আসা এক নদীর ধারে খুজে বেড়াই আমি তারে? দেয়না দেখা আমায় কভু তার খেয়াল তুমি রেখো প্রভু!

১২। টিপ টিপ বৃষ্টি পড়ছে অঝোরো আজ সারাদিন।বিষন্ম ভাবনায় কাটেনা সময়, তাকে শুধু মনে পড়ে ।

১৩। কখনো ভেবো না ছেলে মানেই হচ্ছে আনন্দ আর স্বাধীনতা, কেননা সে স্বাধীনতার পিছনে লুকিয়ে থাকে কষ্টে ভরা বাস্তবতা ।

১৪। যাকে বুজাতে চেয়েছি সে কখনো বুজতে চাইনি আমায়, আর যাকে বুজাতে চাইনি সে রয়েছে আমার অপেক্ষায়।

১৫। ছেলেরাই নিজেকে বাজি রেখে পরিবারকে বাঁচিয়ে রাখে ।

১৬। মধ্যবিত্ত পরিবারের ছেলেদের উপন্যাস কিনে পড়তে হয় না, কারণ তারা নিজেই এক একটা বাস্তব চরিত্র।

১৭। হাজার কস্টের মাঝেও ছেলেরা দায়িত্ব নিতে জানে । কারণ এটাই তাদের বৈশিষ্ট্য ।

১৮। আবেগ হল মােমবাতি যা কিছুক্ষণ পর নিভে যায়। আর বিবেক হল সূর্য যা কখনাে নেভে না।

১৯। পৃথিবীর সবচেয়ে দুর্বল স্থান হলো মন আর সবচেয়ে দুর্বল অস্ত্র ভালোবাসা।

২০। কেউ ঘুমাচ্ছে,কেউ ঘুম খুজছে আর কেই ঘুমিয়ে পড়া মানুষটাকে খুজছে।

Mahedi Roni

আমি মেহেদি হাসান। পেশায় একজন বেসরকারি চাকরিজীবী। ২০১৫ সাল থেকে লেখালিখি নিয়ে আছি। এখন লেখালিখি পেশা ও সখ ২ টাই হয়ে গেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also
Close