Chorabali Logo

ঢাকা টু যশোর ট্রেনের সময়সূচী, ভাড়ার তালিকা আপডেট ২০২৪

ট্রেন সম্পর্কিত আলোচনায় আপনাকে স্বাগতম। আসসালামু আলাইকুম প্রিয় পাঠক বন্ধুগণ আশা করছি সকলেই ভালো আছেন। প্রতিদিনের মতো নতুন একটি আলোচনা নিয়ে উপস্থিত হয়েছি আপনাদের মাঝে। ব্যতিক্রমধর্মী একটি আলোচনা এটি। আজকের আলোচনাটির মাধ্যমে টেন সম্পর্কিত বিষয় সম্পর্কে জানানো হবে আপনাদের মাঝে। আজকের আলোচনাটির মাধ্যমে উপকৃত হবেন সেই সমস্ত ব্যক্তিগণ যারা ঢাকা থেকে যশোর কিংবা যশোর থেকে ঢাকা ট্রেনে ভ্রমণ করতে যাচ্ছেন। এর কারণ আমরা ঢাকা টু যশোর চলাচলকৃত ট্রেন গুলোর বিষয় সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরে সহযোগিতা করব।

ট্রেন ভ্রম নিঃসন্দেহে সেরা ভ্রমণের অভিজ্ঞতা প্রদান করতে সক্ষম। নিরাপদ ও সুন্দর ভ্রমণ নিশ্চিত করতে চাইলে ট্রেনের বিকল্প নেই। এছাড়াও ট্রেন ভ্রমণের সুবিধা সমূহ অনেক বড় দীর্ঘ পথ অল্প ব্যয়ে পাড়ি দেওয়ার জন্য ট্রেনের জনপ্রিয়তা দিন দিন বেড়েই চলেছে। এছাড়াও ট্রেন ভ্রমণ আনন্দদায়ক করার জন্য বেশ কিছু বিষয় রয়েছে। আমরা মূলত এই আর্টিকেলটিতে ঢাকা টু যশোর ট্রেনের সময়সূচী সম্পর্কিত বিষয় সম্পর্কে তথ্য তুলে ধরে সহযোগিতা করব আপনাদের। এছাড়াও ট্রেন ভ্রমণের ক্ষেত্রে যেই সমস্ত বিষয় জানা জরুরী সেই বিষয়গুলো উল্লেখ করে সহযোগিতা করব এর মধ্যে রয়েছে বিরতি স্টেশন সময়সূচী ভাড়ার তালিকা ছুটির দিনসহ অন্যান্য তথ্য। অর্থাৎ আপনি যদি ঢাকা টু যশোর ট্রেনে ভ্রমণ করার কথা ভেবে থাকেন তাহলে আমাদের সাথে থেকে প্রয়োজনে বিষয়গুলো সম্পর্কে জানুন এবং নিরাপদ ভ্রমণ নিশ্চিত করুন।

ঢাকা টু যশোর ট্রেন

আমরা যে যাত্রাপথ উল্লেখ করেছি এই পথে দুইটি ট্রেন নিয়মিত চলাচল করে থাকে এর মধ্যে একটি হচ্ছে চিত্রা এক্সপ্রেস এবং অন্যটির সুন্দরবন এক্সপ্রেস। এই ট্রেন দুইটির বিষয় সম্পর্কে সাধারণ কিছু তথ্য তুলে ধরা হচ্ছে এখানে। অনেকেই ট্রেনগুলোর বিষয় সম্পর্কে বিভিন্ন তথ্য জানার আগ্রহ প্রকাশ করেন তারা সাধারণভাবে প্রয়োজনীয় কিছু তথ্য জেনে নিতে পারছেন এখান থেকে সংক্ষেপে ট্রেনের বিবরণ উল্লেখ করা হচ্ছে।

ঢাকা টু যশোর ট্রেনের নাম

ঢাকা থেকে যশোর চলাচল করেন এমন ট্রেনের বিষয় সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করে অনুসন্ধানকৃত ব্যক্তিদের স্বাগতম জানাচ্ছি আমাদের আলোচনায়। অসংখ্য মানুষ রয়েছেন যারা নতুন ভ্রমণ করার সিদ্ধান্ত গ্রহণ করেছেন। তাদেরকে আমরা ট্রেনগুলির সাথে পরিচয় করিয়ে দিচ্ছি এই পথে নিয়মিত চলাচল করেন দুই টি টেন এর মধ্যে একটি হচ্ছে ১) চিত্রা এক্সপ্রেস এবং অন্যটি ২) সুন্দরবন এক্সপ্রেস।

ঢাকা টু যশোর ট্রেনের সময়সূচী

ঢাকা টু যশোর চলাচল করে দুটি ট্রেন দুইটির সময়সূচি সম্পর্কিত বিষয় সম্পর্কে জানার মাধ্যমে আপনি আপনার সুবিধামত চেয়ে নির্বাচন করতে পারবেন। পরিবহন নির্বাচনের ক্ষেত্রে সময়সূচি বিশেষ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। পরিবহন হিসেবে যখন ট্রেন থাকে বিষয়টি তখন আরো গুরুত্বপূর্ণ হয়ে উঠে। আমরা আমাদের আজকের মাধ্যমে আলোচিত দুটি ট্রেনের বিষয় সম্পর্কে সময়সূচির একটি তালিকা প্রদান করছি যেটির উপর ভিত্তি করে আপনি ঢাকা টু যশোর ভ্রমণ করতে পারবেন।

ঢাকা টু যশোর ট্রেনের সময়সূচী

সিরিয়াল নং ট্রেনের নাম প্রস্থান আগমন ছুটির দিন
০১ চিত্রা এক্সপ্রেস(৭৬৪) ১৯.০০ ০২.২০ সোমবার
০২ সুন্দরবন এক্সপ্রেস(৭২৬) ০৮.১৫ ১৬.২০ বুধবার

ঢাকা টু যশোর ট্রেনের ট্রেনের ভাড়ার তালিকা:

ট্রেন পরিবহন জনপ্রিয়তার অন্যতম সেরা কারণ গুলোর তালিকা রয়েছেন ভাড়ার বিষয়টি। আমরা সকলেই জেনে থাকি দীর্ঘ পথ পাড়ি দিতে ট্রেনের চেয়ে কম ভ্রমণ খরচ রয়েছে এমন পরিবহন দ্বিতীয় নেই। কম খরচেই ভ্রমণ করতে চাইলে ট্রেনের বিকল্প নেই পাশাপাশি নিরাপদ ভ্রমণ হিসেবেও ট্রেন সুনাম অর্জন করেছে। যানজট ছাড়াই ট্রেন ভ্রমণ নিশ্চিত করা সম্ভব। ট্রেনের ভ্রমণ খরচ সম্পর্কিত বিষয় সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করে যারা আলোচনায় এসেছেন তারা এখান থেকেই ঢাকার যশোর ট্রেনের ভাড়ার বিষয় সম্পর্কে জেনে উপকৃত হতে পারবেন।

সিরিয়াল নং আসন বিন্যাস ভাড়ার তালিকা
০১ শোভন ৩৮০ টাকা
০২ শোভন চেয়ার ৪৫৫ টাকা
০৩ প্রথম আসন ৬১০ টাকা
০৪ প্রথম বার্থ ৭৮০ টাকা
০৫ স্নিগ্ধা ৭৬০ টাকা
০৬ এসি ৯১০ টাকা
০৭ এসি বার্থ ১৩৬৫ টাকা

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top