Chorabali Logo
শুভেচ্ছা

নতুন বছরের শুভেচ্ছা স্ট্যাটাস, এসএমএস

সময় পরিবর্তনশীল। সময় সর্বদা তার আপন গতিতে চলতে থাকে। তাইতো প্রতিনিয়ত সময়ে নিজ অক্ষকে কেন্দ্র করে গতিশীল অবস্থায় এগিয়ে যাচ্ছে। গতিশীল এই সময়ের পরিক্রমায় মানুষ তার জীবনের সমস্ত কিছু প্রচলিত করছে। সময়ের গতিশীল পরিবর্তন মানুষের জীবনকে পরিবর্তনের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। গতিশীল এই সময়কে পরিমাপ করার জন্য আমরা ঘড়ি ব্যবহার করে থাকি। সময় রেখো সেকেন্ড। একদিনের সময়কে পরিমাপ করার জন্য সেকেন্ড মিনিট ঘণ্টা ব্যবহার করা হয়। ২৪ ঘন্টা মিলিয়ে হয় একদিন। সাত দিন মিলে হয় এক সপ্তাহ তেমনি ৩০ দিনে মিলে হয় একমাস এবং বারো মাসে প্রায় এক বছর। প্রতিনিয়ত পরিবর্তনশীল এই সময়ে আমাদের চোখের সামনে যেন নিমেষে ফুরিয়ে যাচ্ছে তাই তো আমরা প্রতিবছর নতুন বছরকে বরণ করার সাথে সাথেই যেন পুরো বছরটি শেষ হয়ে যাচ্ছে। প্রতিবছরের মতো এবছরের জন্যই আমাদের মাঝে নতুন বছরের আগমন ঘটতে চলছে। নতুন বছরকে বরণ করার জন্য চারদিকে আগমনী ঘন্টা বেজে উঠেছে এজন্য আজকে আমরা নতুন বছরের শুভেচ্ছা জানাতে এস এম এস স্ট্যাটাস গুলো নিয়ে এসেছি। যেগুলো নতুন বছরকে সাদরে বরণ করতে আপনাদের সাহায্য করবে।

প্রতিবছরের মতো এ বছর আমাদের মাঝে হ্যাপি নিউ ইয়ার নতুন বছরের আগমন ঘটেছে। নতুন বছরকে নতুন রূপে বরণ করার জন্য প্রতিনিয়ত প্রতিটি মানুষ নিজের অবস্থান থেকে চেষ্টা করছে। নতুন বছরের শুধুমাত্র নতুন বছরকে বরণ করে তা নয় বরং প্রতিটি মানুষ তার জীবনকে নতুনভাবে শুরু করার চেষ্টা করে সেই সাথে তারা পুরাতন বছরের সমস্ত দুঃখ স্মৃতিকথা গুলোকে বিদায় জানিয়ে শুধুমাত্র স্মরণীয় ঘটনা ও মুহূর্তগুলোকে স্মৃতি মনে করে তোলে। সেই সাথে নতুন বছরের মাঝে জীবনকে নতুনভাবে সাজানোর পরিকল্পনা করে থাকে। স্কুল কলেজ থেকে শুরু করে সকল শিক্ষা প্রতিষ্ঠান এমনকি ব্যক্তিগত জীবনে প্রতিটি মানুষ নতুন বছর উপলক্ষে সকল কর্মসূচি নিজের জীবনের রুটিন অভ্যাস গুলো পরিবর্তন করে নতুনভাবে শুরু করার চেষ্টা করে থাকেন।

প্রতিবছর আমাদের মাঝে নতুন বছর আগমনী বার্তা নিয়ে উপস্থিত হয় যার কারণে আমরা জীবনকে নতুনভাবে উপভোগ করার সুযোগ পাই এবং নতুনত্ব খুঁজে পাই। নতুন বছর আমাদের জীবনকে নতুনভাবে সাজানো গোছানোর এক অপার সুযোগ করে দেয়। তাই আমাদের সকলের উচিত পুরাতন বছরের বিদায়ের সাথে সাথে জীবনের সমস্ত দুঃখকথা স্মৃতিগুলোকে বিদায় জানিয়ে নতুন বছরের আগমনী বার্তাতে মেতে উঠা এবং নতুনকে সাদরে বরণ করা ও জীবনের সমস্ত কিছু নতুনভাবে শুরু করা সেই সাথে সম্পর্ক গুলোকে নতুন থেকে নতুনত্বের রূপ দেওয়া।

নতুন বছরের শুভেচ্ছা স্ট্যাটাস

প্রতিটি মানুষ তার জীবনের হাসি খুশি আনন্দ মুহূর্তগুলোকে স্মরণীয় করে তোলে। জীবনের নতুন অধ্যায় কিংবা নতুন কোন কিছুতে বন্ধুবান্ধব থেকে শুরু করে আত্মীয় স্বজন প্রতিটি মানুষ শুভেচ্ছা জানিয়ে থাকে। অভিনন্দন কিংবা শুভেচ্ছা জানানোর মাধ্যমে মানুষের নতুন খুশি গুলোকে ভাগাভাগি করে নেওয়া হয়। তাইতো নতুন বছর উপলক্ষে অনেকেই নতুন বছরকে সাদরে বরণ করার জন্য শুভেচ্ছা স্ট্যাটাস গুলো অনুসন্ধান করে থাকেন। তাদের উদ্দেশ্যে আজকের প্রতিবেদনটিতে নতুন বছরের শুভেচ্ছা স্ট্যাটাস গুলো আমরা শেয়ার করেছি। নতুন বছরের শুভেচ্ছা স্ট্যাটাস গুলো আপনি নতুন বছরকে বরণ করার জন্য এবং বন্ধুদেরকে নতুন বছরের শুভেচ্ছা জানাতে ব্যবহার করতে পারবেন। নিচে নতুন বছরের শুভেচ্ছা স্ট্যাটাস গুলো তুলে ধরা হলো:

(1)

“মনে আসুক বসন্ত, সুক হোক অনন্ত!
স্বপ্ন হোক জীবন্ত,
আর নতুন বছরের আনন্দ হোক অফুরন্ত!!
–Happy New Year–”

(2)

“আগামী বছরটা যেনো তোমার
গত বছরের চেয়েও ভালো কাটে
সেই সমস্ত সুখ ও আনন্দ
যা তুমি গত বছরে পাও নি,
তা যেনো এই বছরে পাও
–Happy New Year–”

(3)

“আমি কামনা করি যে নতুন বছরের এই দিনে,
আপনার জীবনে সৌভাগ্যের সূর্য উদিত হয়,
যা আপনার জীবনকে আনন্দ এবং সুখে আলোকিত করে।

––Happy New Year–”

(4)

“মুছে দিতে সকল গ্লানি,
নতুন বছর আসছে জানি;
সুখি ছিলে সুখি হও।
আর শুভ হোক নতুন বছর

,–Happy New Year–”

(5)

“আগের সব কষ্ট, করে ফেল নষ্ট।
নতুন দিনে সবার প্রাণে, কেউ রেখ না দুঃখ মনে।
শুভ হোক নতুন দিন, খুশি থাকো সারা দিন।
–Happy New Year–”

(6)

“জীবনে চলার পথে অনেক,
খারাপ স্মৃতি মনে গেঁথে যায়,
নতুন বছরের এই শুভ ক্ষণে সব খারাপ স্মৃতিকে,
পুরানো দুঃখ হিসেবে ভুলে যাও,
নতুন বছর শুরু হোক নতুনভাবে,
নতুন আশা, নতুন প্রতিজ্ঞা নিয়ে।”

নতুন বছরের শুভেচ্ছা এসএমএস

প্রতিবছরের মতো এ বছরে আমাদের মাঝে হ্যাপি নিউ ইয়ার কিংবা নতুন বছরের আগমন ঘটেছে যার কারণে নতুন বছরকে বরণ করার জন্য চারদিকে যেন আগমনী ঘন্টা বেজে উঠেছে। সেই সাথে পুরাতন বছরের বিদায়ের সুর বেজে উঠেছে তাই তো আজকে সকলের উদ্দেশ্যেই নিয়ে এলাম আমরা নতুন বছরের শুভেচ্ছা এসএমএস। আজকের এই নতুন বছরের শুভেচ্ছা এসএমএস গুলো আপনাদের সকলকে নতুন বছরের শুভেচ্ছা এবং জীবনের সমস্ত কিছু নতুনভাবে শুরু করতে অনুপ্রেরণা দান করবে সেই সাথে পুরাতন বছরের স্মৃতিগুলোকে বিদায় জানাতে সাহায্য করবে। নিচে নতুন বছরের শুভেচ্ছা এসএমএস গুলো তুলে ধরা হলো:

(7)

নতুন বছরে তোমার সমস্ত প্রত্যাশা,
স্বপ্ন গুলি পূর্ণ হোক, সত্যি হোক,
এই বছর কাটুক ভালো,
তোমার এবং তোমার পরিবারের সকল সদস্যের।

মুছে যাক সমস্ত দুঃখ ক্লান্তি আর গ্লানি,
আনন্দ আর সুখে ভরুক সকলের মন খানি,
নতুনভাবে সেজে উঠুক আমাদের এই পৃথিবী,
হতাশাকে ভুলে গিয়ে নতুন হোক সবই
Happy New Year

(8)

“জীবনের প্রতিটি মুহূর্ত থেকে,
সমস্ত নেগেটিভিটি দূর হয়ে যাক,
সম্পূর্ণ জীবনে ভরে যাক পজিটিভিটি,
প্রতিটি অসম্ভব কাজকে সম্ভব করে তোলো।
Happy New Year”

(9)

“পুরাতন কে বিদায় জানিয়ে,
নতুন কে বরণ করে,
আপনার সম্পূর্ণ বছরটা কাটুক,
খুবই আনন্দে ও উৎসবে।
পরিবার বর্গের সাথে সময়,
কাটুক সুমধুর ভাবে।
Happy New Year”

(10)

“প্রতিটা বিষয়ের যেমন শুরু থাকে,
তেমন শেষও থাকে।
তাই নতুন বছরের জন্য কামনা করি,
তোমার জীবন আনন্দ ও সুখে যেন ভরে যায়,
কখনো যেন শেষ না হয়”

Mahedi Roni

আমি মেহেদি হাসান। পেশায় একজন বেসরকারি চাকরিজীবী। ২০১৫ সাল থেকে লেখালিখি নিয়ে আছি। এখন লেখালিখি পেশা ও সখ ২ টাই হয়ে গেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also
Close