Chorabali Logo

পরকীয়া নিয়ে উক্তি, পরকীয়া নিয়ে ইসলামিক উক্তি

প্রেম-ভালোবাসা পৃথিবী মানুষের জীবনে এসে থাকে তবে মানুষের জীবনের একটি নির্দিষ্ট সময় পর্যন্ত এই আবেগ অনুভূতিগুলো প্রকাশ করা উচিত। কেননা সময় পেরিয়ে গেলে এই অনুভূতিগুলো প্রকাশ করায় বিভিন্ন ধরনের সামাজিক জটিলতা তৈরি হয়ে থাকে। যা অনেক সময় শুধুমাত্র একজনের জীবন নয় বরং অনেকের জীবনে মারাত্মক প্রভাব ফেলে থাকে। যার ফলস্বরূপ সম্পর্কে বিচ্ছেদ বা ভাঙ্গন অথবা ঝামেলা তৈরি হয় মানুষকে মানসিকভাবে এ বিষয়গুলো অসুস্থ করে তোলে। বিয়ের আগে প্রেম ভালোবাসা একটি স্বাভাবিক বিষয় কিন্তু বিয়ের পরে এটি আর প্রেম ভালোবাসায় থাকে না বরং এটি পরকীয়া পরিণত হয় আর এই পরকীয়ার কারণে চারজনের জীবন শেষ হয়ে যায়। তাই আমরা আজকে আপনাদের উদ্দেশ্যে পরকীয়া নিয়ে উক্তি এবং পরকীয়া নিয়ে ইসলামিক উক্তিগুলো নিয়ে এসেছি। আপনারা আমাদের এই প্রতিবেদনের আলোকে জানতে পারবেন পরকীয়া সম্পর্কে ইসলাম কি বলে এবং পরকীয়া সম্পর্কে সামাজিক দৃষ্টিকোণ থেকে জ্ঞানীগুণীজন কি বলেছেন সে সম্পর্কে জেনে নিতে পারবেন।

পরকীয়া বলতে সাধারণত একজন পুরুষ অথবা একজন নারীর বিবাহিত জীবনে অন্য কোন পুরুষ কিংবা নারীর প্রতি প্রেম ভালোবাসা অথবা শারীরিক সম্পর্ক স্থাপনের প্রক্রিয়াকে বুঝিয়ে থাকে । বর্তমান সময়ে আমাদের চারপাশে পরকীয়ার বিভিন্ন ধরনের ঘটনা আমরা সচরাচর লক্ষ্য করে থাকি। এর পরকীয়ার কারণে শুধুমাত্র একজনের জীবন নয় বরং এখানে অনেকের জীবন নষ্ট হয়ে যায় কেননা পরকীয়ার কারণে অনেকেই নিজের স্বামী সন্তান রেখে অন্য পুরুষের সাথে চলে যায় আবার অনেক পুরুষ রয়েছে যারা নিজের সংসার জীবন ত্যাগ করে অন্য কোন নারীর হাত ধরে চলে যায় যার কারণে সামাজিকভাবে একটি পরিবার ভেঙে পড়ে এবং একজন নারী অথবা একজন পুরুষের জীবন ক্ষতিগ্রস্ত হয়। এটি সামাজিক দৃষ্টিকোণ থেকে খুব বাজে এবং দৃষ্টিকটু একটি বিষয়। ইসলাম ধর্মীয় পরকীয়ার বিষয়ে কঠিন নির্দেশনা প্রদান করা হয়েছে কেননা ইসলামে সকল অবৈধ সম্পর্ক হারাম। ইসলামের নারী অথবা পুরুষ শুধুমাত্র নিজের জীবন সঙ্গী কিংবা স্ত্রীর জন্য সীমাবদ্ধ। তাই আমাদের অবশ্যই বাস্তব জীবনে সামাজিকতা মেনে চলতে হবে এবং ইসলামের সুন্দর সুন্দর দিকনির্দেশনা গুলো নিজের জীবনে অনুসরণ করে নিজের জীবনকে ইসলামের আলোকিত করার চেষ্টা করতে হবে। তাহলে জীবন হবে সুন্দর এবং সার্থক।

পরকীয়া নিয়ে উক্তি

পরকীয়া বলতে সাধারণত বিয়ের পরবর্তী জীবনের একজন নারী পুরুষের প্রেম বুঝিয়ে থাকে। বর্তমান সময়ে পরকীয়া আমাদের সমাজে ব্যাপক বৃদ্ধি পেয়েছে এই পরকীয়ার কারণে সমাজের সম্পর্ক গুলোর বিচ্ছেদ এবং তিক্ততা তৈরি হচ্ছে। অনেকেই নিজের প্রিয় মানুষটির এ পরকীয়া সম্পর্ক মেনে নিতে না পেরে অকালে নিজের প্রাণ দিয়ে দিচ্ছে আবার অনেকেই হতাশা ও ডিপ্রেশনে মত দিন পার করছে। তাই আজকে আমরা আপনাদের উদ্দেশ্যে পরকীয়া নিয়ে উক্তিগুলো নিয়ে এসেছি। আপনারা আমাদের এই প্রতিবেদন থেকে পরকীয়া নিয়ে উক্তিগুলো সংগ্রহ করতে পারবেন এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করতে পারবেন সকলের মাঝে পরকীয়া সম্পর্কে জানাতে পারবেন। নিচে পরকীয়া নিয়ে উক্তিগুলো তুলে ধরা হলো:

তোমরা পরকীয়ার নিকটবর্তী হয়ো না। এটা অশ্লীল কাজ এবং নিকৃষ্ট আচরণ।
— আল-কুরআন

হে মুসলমানগণ! তোমরা পরকীয়া পরিত্যাগ কর। কেননা এর ছয়টি শাস্তি রয়েছে। এর মধ্যে তিনটি দুনিয়াতে ও তিনটি আখেরাতে প্রকাশ পাবে।
— হযরত মুহাম্মদ (স.)

যে ব্যক্তি কোন মুহাররম মহিলার সাথে পরকীয়া করলো, একে তোমরা হত্যা কর।
— হযরত মুহাম্মদ (স.)

পরকীয়া হচ্ছে গ্লাস ভর্তি দুধের মত যাতে বিষ মেশানো থাকে। শুরুতে এটা তোমার ভালো লাগে তবে নির্ঘাত কেউ না কেউ মারা যাবে।
— ভিনায়কাশযপ

কাউকে ঠকানো কোন ভুল নয় বরং এটি আমাদের ইচ্ছাই মাত্র।
— সংগৃহীত

পরকীয়া নিয়ে ইসলামিক উক্তি

ইসলামে বিয়ের পূর্বে সকল প্রেম ভালোবাসাকে হারাম করা হয়েছে। সেখানে পরকীয়া তো অবশ্যই প্রতিটি নারী পুরুষের জন্য হারাম একটি বিষয়। তবুও অনেকেই ইসলামে পরকীয়া সম্পর্কে কি বলা হয়েছে সে সম্পর্কে জানতে চান তাদের জন্য আজ আমরা পরকীয়া নিয়ে ইসলামিক উক্তিগুলো নিয়ে এসেছি আজকের এই উক্তিগুলো মূলত ইসলামিক হাদিসের বইগুলো থেকে সংগ্রহ করা হয়েছে যার মাধ্যমে আপনারা পরকীয়া সম্পর্কে ইসলাম কি বলে সে সম্পর্কে জেনে নিতে পারবেন ও আপনার পরিবার পরিজন কিংবা বন্ধুবান্ধবদের জানিয়ে দিতে পারবেন। তাই আপনারা যারা পরকীয়া সম্পর্কে ইসলাম কি বলে সে সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করেছেন তারা পরকীয়া নিয়ে ইসলামের উক্তিগুলো সংগ্রহ করুন।

ভালবাসা আসলে কি তা বোঝার জন্য তোমার অনেকগুলো প্রেম থাকাটা মোটেও আবশ্যক নয়।
— জসোয়া বেল

সম্পর্কের দড়িটা যদি একদিকে শক্ত আর অন্যদিকে শক্ত না থাকে, তাহলে ওই ফাঁকে পরকীয়া ঢুকে পড়ে।

পরকীয়া থেকে নিজেকে দূরে রাখতে স্পিরিচুয়াল শক্তি ১০০% সাহায্য করে।

—-টিউলিপ

পরকীয়া সন্তানদের মনকেও তোলপাড় করে তোলে।

—টিউলিপ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top