Chorabali Logo

পর্দাশীল নারী নিয়ে স্ট্যাটাস, ক্যাপশন ও উক্তি| পর্দাশীল নারী নিয়ে ইসলামিক স্ট্যাটাস

আসসালামু আলাইকুম। মহান আল্লাহ তায়ালার রহমতে আশা করছি সকলেই ভালো আছেন। সম্মানীয় পাঠক বন্ধুগণ আপনাদের চাহিদার কথা চিন্তা করে অত্যন্ত গুরুত্বপূর্ণ ও প্রয়োজনীয় একটি আলোচনা নিয়ে উপস্থিত হয়েছি আমরা। আপনাদের অনুসন্ধানকৃত এমন তথ্য প্রদান করে সহযোগিতা করার উদ্দেশ্যে কাজ করে সফলতা অর্জন করতে পেরে আনন্দিত আমরা। আমাদের আজকের আলোচনাটির মাধ্যমে আপনাদের মাঝে তুলে ধরা হবে পর্দাশীল নারী নিয়ে সেরা মানের কিছু স্ট্যাটাস ক্যাপশন ও উক্তি। পর্দাশীল নারীকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে উন্নত মানের কিছু স্ট্যাটাস প্রদান করে অন্যকে পর্দাশীল করার অনুপ্রেরণা প্রদান করার পাশাপাশি পর্দার গুরুত্ব ও মর্যাদার বিষয় সম্পর্কে জানাতে পারেন। পাশাপাশি হাদিস ও জ্ঞানী ব্যক্তিদের মতামতের উপর ভিত্তি করে পর্দার বিভিন্ন বিষয়কে কেন্দ্র করে প্রধানকৃত মতামত গুলো তুলে ধরা হবে আপনাদের মাঝে।

এছাড়াও পর্দাশীল নারীদেরকে কেন্দ্র করে ইসলাম কি বলে ইসলামের মতে পর্দা করার গুরুত্ব কি পর্দা কতটা প্রয়োজন রয়েছে চেষ্টা করব হাদিসের আলোকে স্ট্যাটাস তুলে ধরে সহযোগিতা করতে যেগুলো অন্যের মাঝে প্রকাশ করার মাধ্যমে ইসলামিক বিষয়ে প্রচার করতে পারেন। সেই সাথে মা ও বোনদের পর্দার প্রতি আহবান জানিয়ে স্ট্যাটাস প্রদান করতে পারেন আপনারা সকলেই। ইসলামে পর্দা বাধ্যতামূলক করা হয়েছে। তবে আধুনিক এই যুগে পর্দার বিরুদ্ধে অনেক পদক্ষেপ নেওয়া হচ্ছে বিভিন্নভাবে মা ও বোনদের পর্দার আড়ালে নিয়ে আসার প্রচেষ্টা করছে অনেকেই। পর্দা সম্পর্কিত বিষয় সম্পর্কে জানার প্রয়োজনীয়তা রয়েছে তাই বলবো আপনারা যারা পর্দার বিষয় সম্পর্কে সচেতন রয়েছে তারা পর্দা সম্পর্কিত তাফসীর ও হাদিস গুলো আগ্রহের সাথে পড়বেন আশা করছি মহান আল্লাহ তায়ালা আপনাদের পর্দায় থাকার হেদায়েত দান করবে।

পর্দাশীল নারী নিয়ে স্ট্যাটাস

পর্দাশীল নারীকে কেন্দ্র করে সেরা মানের কিছু স্ট্যাটাস আপনাদের মাঝে প্রদান করার উদ্দেশ্যে দীর্ঘ সময় ব্যয় করেছি আমরা। আমরা অবশ্যই পর্দার বিষয় সম্পর্কে নারীদের সচেতন করব পাশাপাশি পর্দা আমাদের কিভাবে উপকারে আসে এই সমস্ত ভালো দিকের বিষয় সম্পর্কে জানাবো পাশাপাশি পদ্মার বরখেলাপ হলে কোন ধরনের শাস্তি আমাদের জন্য অপেক্ষা করছে তার বিষয়ে সম্পর্কে জানার মাধ্যমে নারীদের ঈমান আরো শক্তিশালী হবে। অবশ্যই আমরা মা-বোনদের পর্দাশীল করে তুলবো। তাইতো পদ্মা সম্পর্কিত বিষয় সম্পর্কে স্ট্যাটাসের মাধ্যমে অন্যকে সচেতন করার উদ্দেশ্যে পর্দা কেন্দ্রিক স্ট্যাটাস গুলো ব্যবহার করতে পারেন পর্দা নিয়ে বিভিন্ন ধরনের স্ট্যাটাস থাকছে এখানে।

১. তারা তাদের সৌন্দর্য প্রকাশ করবে না। তারা যেন তাদের সাজ-সজ্জা প্রকাশের উদ্দেশ্যে সজোরে পদক্ষেপ না করে।– আল- কুরআন

২. আর আপনি ঈমানদার নারীদেরকে বলুন, তারা যেন তাদের দৃষ্টি সংযত করে ও লজ্জাস্থান হেফাজত করে এবং যা প্রকাশ পায় তা ছাড়া তাদের (অন্যান্য) আভরণ প্রকাশ না করে, তাদের গ্রীবা ও বক্ষদেশ যেন কাপড় (চাদর বা ওড়না) দ্বারা আবৃত করে।– আল- কুরআন

৩. হে পুরুষগণ! তোমরা নারীদের হতে কিছু চাইলে পর্দার অন্তরাল হতে চাইবে। এ বিধান তোমাদের এবং তাদের হৃদয়ের জন্য অধিকতর পবিত্র।– আল- কুরআন

পর্দাশীল নারী নিয়ে ক্যাপশন

পর্দাশীল নারীকে সম্মান জানিয়ে কিংবা তাদের বাহবা দিয়ে ক্যাপশন প্রদান করতে পারে। এতে করে নারীরা পর্দার প্রতি আরো আগ্রহী হয়ে উঠবে। পর্দাশীল নারীকে কেন্দ্র করে বিভিন্ন ধরনের ক্যাপশন খুঁজে আমাদের আলোচনাটিতে এসে থাকলে আপনার পছন্দের ক্যাপশনটি নির্বাচন করে সংগ্রহ করতে পারবেন এখান থেকে। এমন ক্যাপশন গুলো স্ট্যাটাস হিসেবে ব্যবহারের জন্য উপযুক্ত সেটা মানে ক্যাপশনগুলো প্রদান করার উদ্দেশ্যে দীর্ঘ সময় হাজারো ক্যাপশন এর মধ্য থেকে নির্বাচিত কিছু ক্যাপশন আপনাদের মাঝে তুলে ধরছি।

৪. পর্দা নারীর সৌন্দর্য কে ঢেকে রাখে না, বরঞ্চ পর্দা পরপুরুষের হাত থেকে তার সৌন্দর্য কে রক্ষা করে।
– সংগৃহীত

৫. যে নারী স্বগৃহ, স্বামীগৃহ, মায়ের বাড়ি ছাড়া অন্য কোনো স্থানে পর্দা রাখে না সে তার ও তার রবের মধ্যকার পর্দা ও লজ্জাশীলতাকে বিদীর্ণ করে দেয়।– হযরত মুহম্মদ (স)

৬. নারীর বেশ ধারী পুরুষের উপর অভিশাপ এবং পুরুষের বেশ ধারীণী নারীর উপর আল্লাহর অভিশাপ।
– হযরত মুহম্মদ (স)

৭. হিজাব আসলেই সুন্দর। এটা গর্বের সাথে পর, ভালোবাসার সহিত পর, অধিকারের সাথে পর।
– সংগৃহীত

৮. সবচেয়ে উৎকৃষ্ট পর্দাতো দর্শকদের চোখেই বিদ্যমান।– বেনাজির ভুট্টো

পর্দাশীল নারী নিয়ে ইসলামিক স্ট্যাটাস

পর্দাশীল নারী নিয়ে ইসলামিক তথ্যগুলো সম্পর্কে জানানোর আগ্রহ নিয়ে ইসলামিক কিছু স্ট্যাটাস প্রদান করছি আপনাদের মাঝে। যারা মুসলিম রয়েছে অবশ্যই আমাদের ইসলাম সম্পর্কিত বিষয় সম্পর্কে জানতে হবে ইসলামের প্রচার করতে হবে। নারীদের পর্দা কে কেন্দ্র করে ইসলাম কি বলে তা নিজে জানতে হবে পাশাপাশি অন্যকে জানাতে হবে আর এই কাছটি আপনি স্ট্যাটাস এর মাধ্যমে অনেকের কাছে পৌঁছে দিতে পারেন।

আপনার পর্দা করা আপলোডকৃত পিকে যারা আপনাকে লাইক আর লাভ রিয়েক্ট সাথে নাইস সুবহানাল্লাহ মাশাল্লাহ বলে তারা কি আপনাকে অন্য অবস্থায় কল্পনা করে না?

মানুষ প্রতিদিন তার মত মানুষকে মৃত্যুবরণ করতে দেখে, কিন্তু নিজের মৃত্যুর কথা ভুলে যায়। হযরত উসমান (রা:)

পর্দা একটি ইবাদত
সহি নিয়ত আল্লাহর সন্তুষ্টির জন্য যথাযথভাবে পর্দা করতে হবে। আল্লাহর ওয়াস্তে পর্দাকে ফ্যাশন বানাবেন না বোন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top