Chorabali Logo

প্রবাস জীবনের স্ট্যাটাস, প্রবাস জীবন সুখের হোক স্ট্যাটাস

প্রবাস জীবন বলতে যারা নিজের জন্মভূমি ছেড়ে চাকুরী সূত্রে কিংবা পড়াশোনার জন্য অথবা জীবন জীবিকা নির্বাহের জন্য বিশ্বের বিভিন্ন দেশে আপনজনদের ছেড়ে একাকী অবস্থান করে থাকেন তাদেরকেই প্রবাসী এবং তাদের অতিবাহিত জীবনকে প্রবাস জীবন বলা হয়। বর্তমান সময় সারা বাংলাদেশ ঘিরে অনেক মানুষ রয়েছে যারা বিশ্বের বিভিন্ন দেশে প্রবাস রয়েছে। এসব প্রবাসী আমাদের কারো না কারো ভাই কারো বন্ধু আবার কারো নিকট আত্মীয়। প্রতিটি প্রবাসী কে ই তাদের প্রবাস জীবন যেন সুখের হয় এই প্রার্থনা করে থাকেন নিকট আত্মীয় শুভাকাঙ্ক্ষী ও বন্ধুরা। অনেকেই আবার সোশ্যাল মিডিয়া তাদেরকে ট্যাগ করে প্রবাস জীবন সুখের হোক সম্পর্কিত স্ট্যাটাস গুলো দিয়ে থাকেন। এজন্য আমরা প্রবাস জীবনের স্ট্যাটাস ও প্রবাস জীবন সুখের হোক স্ট্যাটাস গুলো আজকের আর্টিকেলটিতে সুন্দরভাবে উপস্থাপন করেছি। যা আপনাদের সকলের অনেক ভালো লাগবে।

বর্তমান সময়ে বাংলাদেশের প্রতিটি স্থান থেকে অসংখ্য মানুষ প্রবাসী রয়েছে। বাংলাদেশ একটি নিম্ন আয়ের দেশ এবং এদেশের বড় সমস্যা হচ্ছে বেকারত্ব যার কারণে দেশটিতে প্রতিনিয়ত বিভিন্ন ধরনের সমস্যা তৈরি হচ্ছে। দেশের শিক্ষিত জনগোষ্ঠী চাকুরীর অভাবে বেকার জীবন অতিবাহিত করছে । দেশের এসব সমস্যা দূর করার জন্য অনেক শিক্ষিত বেকার যুবক বিশ্বের বিভিন্ন দেশে জীবিকা নির্বাহের জন্য এবং বেকারত্ব সমস্যা দূর করার জন্য প্রবাস জীবন কে বেছে নিচ্ছেন। তাইতো বর্তমানে বিশ্বের বিভিন্ন দেশে বাংলাদেশের অসংখ্য মানুষ বা প্রবাসী রয়েছে যারা প্রতিনিয়ত বাংলাদেশ সরকারকে বৈদেশিক মুদ্রা দিয়ে সহায়তা করছে এবং তাদের পরিবারকে অর্থনৈতিকভাবে সচ্ছলতা বৃদ্ধির লক্ষ্যে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

প্রবাসী গান তাদের জীবনের আশা আকাঙ্ক্ষাগুলো বিসর্জন দিয়ে শুধুমাত্র পরিবারের দিকে তাকিয়েই একাকী জীবন অতিবাহিত করছেন। দূর প্রবাসে তাদের জন্য প্রবাস জীবন সুখের হয় এবং তারা যেন প্রতিটি সময় সুস্থ ও ভালো থাকে সেই প্রার্থনা প্রতিটি শুভাকাঙ্ক্ষী করে থাকে। প্রবাসীদের বন্ধু কিংবা নিকট আত্মীয় অথবা শুভাকাঙ্ক্ষীরা অনেক সময় তাদেরকে ঘিরে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রার্থনা মূলক স্ট্যাটাস গুলো শেয়ার করেন।

প্রবাস জীবনের স্ট্যাটাস

অনেকেই প্রবাস জীবনের সুন্দর সুন্দর স্ট্যাটাস গুলো অনুসন্ধান করে যাচ্ছেন কিন্তু পছন্দের স্ট্যাটাস গুলো খুঁজে পাচ্ছেন না তাদের জন্য আজকে প্রবাস জীবনের সুন্দর সুন্দর স্ট্যাটাস তুলে ধরা হয়েছে। আপনারা যারা প্রবাসী বন্ধুদের উদ্দেশ্যে প্রবাস জীবনের সুন্দর সুন্দর স্ট্যাটাস গুলো শেয়ার করতে চান তারা আমাদের আজকের আর্টিকেল থেকে পছন্দনীয় স্ট্যাটাস গুলো সংগ্রহ করতে পারবেন এবং আপনার প্রবাসী বন্ধুদের কাছে শেয়ার করতে পারবেন এমনকি তাদেরকে ঘিরে সামাজিক যোগাযোগ মাধ্যমে এই স্ট্যাটাসগুলো দিতে পারবেন। নিচে প্রবাস জীবনের স্ট্যাটাস গুলো তুলে ধরা হলো:

১.  প্রবাস আমাকে এত তাড়াতাড়ি ছাড়বে না। কারণ আজ সবার খুশি আমার মুখের দিকে তাকিয়ে।

২. প্রবাস জীবন কিসের ঈদরে ভাই, যেখানে নিজের পরিবারটাই পাশে নেই।

৩. বয়সটা শখের কিন্তু অভাবটা যে টাকার, তাই এভাবেই চলছে জীবনটা।

৪. বয়সের বাড়ছে, দায়িত্ব বাড়ছে, টেনশন ডিপ্রেশন বাড়ছে, শুধু ভালো থাকাটা কমে যাচ্ছে।

৫. একটা কথা সত্য প্রবাসীরা অনেকেই অনেক টাকা কামায়, কিন্তু তাদের মনে কোন সুখ শান্তি নেই।

৬. যদি দেখা পায় কোন একদিন সফলতার, তাহলে গল্প শোনাবো পিছনে ঘটে যাওয়া ব্যর্থতার।

৭. প্রবাস যে কত কষ্টের তা শুধু যারা প্রবাসে কাজ করে পরিশ্রম করে তারাই জানে।

৮. একটা প্রবাসী জীবন ডিউটির শুরু আছে তবে শেষ নাই, মাস শেষে বেতন আছে তবে রাখার মত ক্ষমতা নাই।

৯. আমি ভেবেছিলাম যাব বিদেশ হবে টাকা পয়সা পাঁচ বছর পর দেশে গিয়ে করব বাড়ি গাড়ি আমার আশার বাসা ভালোবাসা সবই হইলো ছাই বিদেশেতে এসে দেখি কষ্ট ছাড়া কিছুই নাই।

১০. অল্প বয়সে প্রবাসে এসে জীবনের গুরুত্বপূর্ণ অনেক কিছু হারিয়ে ফেলেছি।

প্রবাস জীবন সুখের হোক স্ট্যাটাস

প্রতিটি প্রবাসীকে তার নিকট আত্মীয় ভাই বোন অথবা বন্ধুরা তাদেরকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন ধরনের স্ট্যাটাস শেয়ার করে থাকেন। জীবনের বিশেষ দিনে এবং আনন্দপূর্ণ মুহূর্তে তাদেরকে ত্যাগ করে অনেক সময় প্রবাস জীবন সুখের হোক এই স্ট্যাটাস গুলো প্রকাশ করেন। অনেকেই আবার সুন্দর সুন্দর প্রবাস জীবন সুখের হোক স্ট্যাটাস গুলো খুজে থাকেন তাদের উদ্দেশ্যে আজকে আমাদের আর্টিকেলটিতে প্রবাস জীবন সুখের হোক বিভিন্ন ধরনের স্ট্যাটাস তুলে ধরা হয়েছে।

এই স্ট্যাটাসগুলো সংগ্রহ করে আপনার প্রবাসী বন্ধুকে অথবা আত্মীয়কে তার প্রবাস জীবনের শুভেচ্ছা জানাতে তাকে নিয়ে আপনার ফেসবুক কিংবা instagram এ শেয়ার করতে পারবেন। নিচে প্রবাস জীবন সুখের হোক সকলের স্ট্যাটাস তুলে ধরা হলো:

১১. প্রবাসী ভাইয়েরা নিজেরা কোন স্বপ্ন দেখে না। তারা দেশে থাকা মানুষগুলো স্বপ্ন পূরণ করতে বেশি ভালোবাসে।

১২. আমি সেই প্রবাসী যে পরিবারের মুখের দিকে তাকিয়ে ১০৩ ডিগ্রি জ্বর নিয়েও ডিউটি করেই চলি।

১৩. ভালো নাই তারপরেও বলতে হয় ভালো আছি, সেই অভিনয়টাও করতে হয় এটার নামই প্রবাস।

১৪. প্রবাস জীবন যে কতটা সুখে সেটা একমাত্র প্রবাসীরাই বুঝে।

১৫. নিজের বুকের ভেতর হাজার দুঃখ কষ্ট চেপে রেখে পরিবারের সবাইকে ভালো রাখার নামই প্রবাস জীবন।

১৬. প্রবাস জীবনে যখন আপনজনকে মনে পড়ে তখন কাজের চেয়েও বেশি কষ্ট অনুভব হয়।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top