Chorabali Logo

বিজয় দিবসের শুভেচ্ছা এসএমএস, স্ট্যাটাস ও উক্তি ২০২৩

মহান বিজয় দিবসের শুভেচ্ছা জানিয়ে আমাদের আর্টিকেলটি শুরু করছি। ১৬ই ডিসেম্বর বিজয় দিবস। প্রতিটি বাঙ্গালীদের জন্য আনন্দের একটি দিন। এই দিনের ইতিহাস সম্পর্কিত বিষয় সম্পর্কে আমরা সকলেই জানি। মহান এই দিনটিকে কেন্দ্র করে আপনাদের মাঝে গুরুত্বপূর্ণ কিছু তথ্য প্রদানের উদ্দেশ্য নিয়ে কাজ করছি আমরা। সম্মানীয় পাঠক বন্ধুগণ আমাদের এই আলোচনাটি সেই সকল ব্যক্তির উদ্দেশ্যে নিয়ে আসা হয়েছে যারা নিজের দেশকে ভালোবাসেন। ভালোবাসার জায়গা থেকে বিজয় দিবস উদযাপনে আগ্রহী হয়ে বিজয় দিবসের শুভেচ্ছা এসএমএস স্ট্যাটাস উক্তি গুলো অনুসন্ধান করছেন। তাদের উদ্দেশ্যে বিশেষ সহযোগিতা সম্পূর্ণ এই আর্টিকেল।

মহান বিজয় দিবস উপস্থিত হওয়ার সাথে সাথেই বিজয় দিবসের শুভেচ্ছা এসএমএস স্ট্যাটাস ও বিশেষ ব্যক্তিদের মতামত গুলো সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করে অনেকেই অনলাইনে উপস্থিত হচ্ছেন। তাদের স্বাগতম জানাচ্ছি আমাদের ওয়েবসাইটে। আমাদের ছোট্ট এই ওয়েবসাইটের মাধ্যমে আপনাদের সহযোগিতা করা হবে। আমাদের আজকের আর্টিকেলটির মাধ্যমে আমরা আপনাদের মাঝে তুলে ধরব বিজয় দিবসের নতুন কিছু শুভেচ্ছা বার্তা। এছাড়াও ১৬ই ডিসেম্বর কে কেন্দ্র করে বিশেষ ব্যক্তিদের মতামত ও সুন্দর কিছু স্ট্যাটাস প্রদান করা হবে যেগুলো সামাজিক যোগাযোগ মাধ্যমে আপলোড করার উপযোগী। নতুন ও সেরা কিছু স্ট্যাটাস সংগ্রহের উদ্দেশ্যে অনলাইনে এসে থাকলে আমাদের এই আলোচনাটি আপনাকে সহযোগিতা প্রদান করতে সক্ষম বলে মনে করছি।

বিজয় দিবসের শুভেচ্ছা

১৬ই ডিসেম্বর বিজয় দিবস, এই দিনটিকে কেন্দ্র করে অনেক ধরনের অনুষ্ঠান, আয়োজন হয়ে থাকে। বিশেষ এই দিনটিকে স্মরণীয় করে রাখতে বিভিন্ন ধরনের প্রতিযোগিতা মূলক আয়োজন করা হয়ে থাকে। বিজয়ের শুভেচ্ছা বার্তা গুলোর ব্যবহার অনেক বেশি হয়ে থাকে আমরা আপনাদেরকে বিজয় দিবসের শুভেচ্ছা বার্তা প্রদান করে সহযোগিতা করছি নিচে নতুন কিছু বিজয় দিবসের শুভেচ্ছা বার্তা তুলে ধরা হলো:

  • ১টি যুদ্ধ, ৯টি মাস, ৭জন বীরশ্রেষ্ঠ, ১টি দেশ। সকলকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা।
  • লাল এর মাঝে ভালবাসা। সাদা এর মাঝে বন্ধুত্ব। নীল এর মাঝে কষ্ট। কালো এর মাঝে অন্ধকার। আর সবুজের মাঝে আমার বাংলাদেশ।
  • বিজয় মানে একটা মানচিত্র, বিজয় মানে লাল সবুজের পতাকা, বিজয় মানে একটা গর্বিত জাতি, বিজয় মানে অস্তিত্বে বাংলাদেশ। বিজয়ের ৫০ বছর পূর্তিতে এই গর্বিত জাতি গড়ার সকল কারিগরকে মন থেকে জানাই শুভেচ্ছা।

বিজয় দিবসের স্ট্যাটাস

বিজয় দিবসকে সামনে রেখে অনেকেই বিজয় দিবসের নতুন স্ট্যাটাস গুলো সংগ্রহ করার উদ্দেশ্যে অনলাইনে আসছেন। বিজয় দিবসকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রায় সকলেই স্ট্যাটাস প্রদান করে। এদের মধ্যে অনেকেই রয়েছেন যারা সুন্দর স্ট্যাটাস তৈরীর লক্ষ্যে অনলাইনে সহযোগিতা নিয়ে থাকেন। তাদের সহযোগিতার উদ্দেশ্যে নতুন কিছু স্ট্যাটাস তৈরি করেছি আমরা যা তুলে ধরা হবে আমাদের এই প্রতিবেদনটির মাধ্যমে। নতুন নতুন বিজয় দিবসের স্ট্যাটাস সংগ্রহের আগ্রহ থাকলে এখান থেকে সংগ্রহ করতে পারেন নিচে এ বছরের সেরা স্ট্যাটাস গুলো তুলে ধরা হচ্ছে:

  • লক্ষ শহীদের রক্তের বিনিময়ে, পেয়েছি যে বিজয় নিশান । প্রয়োজনে আবার দেবো রক্ত ঠেলে , বজায় রাখতে বিজয়ের মান । মোদের দেহে থাকতে রক্ত , বৃথা যাবেনা শহীদদের দান । মহান বিজয় দিবসের শুভেচ্ছা ।
  • বিজয় আমাকে পথ দেখিয়েছে , দিয়েছে বাচাঁর আশ্বাস । আমি বিজয়ের গান গাই , আমি স্বাধীনতা কে চাই । আমি বিজয়ের পতাকা ধরে , সারাটি পথ পাড়ি দিতে চাই । মহান বিজয় দিবসের শুভেচ্ছা ।

বিজয় দিবসের এসএমএস

বিজয় দিবস কে কেন্দ্র করে অসংখ্য মানুষ একে অপরকে বিজয়ের শুভেচ্ছা বার্তা প্রদান করে থাকেন। অফিসিয়াল আনঅফিসিয়াল অনেক ভাবে শুভেচ্ছা বার্তাগুলো বিনিময় হয়ে থাকে আমরা আপনাদেরকে বিজয় দিবসের শুভেচ্ছা বার্তা অর্থাৎ বিজয়ের এসএমএস গুলো প্রদান করব এখানে।

  • ১৬ই ডিসেম্বর তুমি বাঙালির অহংকার। তুমি কোটি জনতার বিজয় নিশান, স্বাধীন বাংলার স্বাক্ষর।
  • ১৬ই ডিসেম্বর, তুমি মহা বিজয়ের মহা উল্লাস। তুমি বিধবা মায়ের বন্দী শ্বাসের শান্তির নিঃশ্বাস।
  • প্রথম বাংলাদেশ আমার, শেষ বাংলাদেশ। জীবন বাংলাদেশ আমার, মরণ বাংলাদেশ…।” সকলকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা।
  • সব ক’টা জানালা খুলে দাও না! আমি গাইবো, গাইবো বিজয়েরই গান। ওরা আসবে চুপি চুপি যারা এই দেশটাকে ভালোবেসে দিয়ে গেছে প্রাণ…

বিজয় দিবস নিয়ে উক্তি

বিজয় দিবস কে কেন্দ্র করে বিশেষ জ্ঞানী ব্যক্তিগণ কি মতামত প্রদান করেছেন তা জানতে পারবো এখান থেকে। ইতিহাস সম্পর্কিত বিষয় সম্পর্কে জানা যেমন জরুরী ঠিক তেমনি বিশেষ ব্যক্তিদের মতামত গুলো সম্পর্কে জানা প্রয়োজন। জ্ঞানী ব্যক্তিগণ বিজয় দিবসকে কেন্দ্র করে কি মনোভাব ব্যক্ত করেছেন তা উক্তি রুপে আপনাদের মাঝে তুলে ধরা হচ্ছে।

১.এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম ,এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম ।

– বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান

২.জীবনে বিজয়ের জন্য আমাদের লক্ষ্যতে মনোনিবেশ করতে হবে । – ল হোল্টাজ

৩.সহিংসতার দ্বারা বিজয় অর্জন ক্ষণিকের জন্য ও পরাজয়ের সমতুল্য । – মহাত্মা গান্ধী

৪.আপনার প্রথম বিজয় আপনার সুখ খুঁজে পাওয়া এবং আপনার দ্বিতীয় বিজয় অন্যের সুখ খুঁজে পাওয়াতে হয় । – জগদীশ কুমার

৫.মোরা একটি ফুলকে বাঁচাবো বলে যুদ্ধ করি , মোরা একটি ফুলের জন্য বুকে অস্ত্র ধরি।

– গোবিন্দ হালদার

৬.বিজয় না অবধি আপনার দৃষ্টিশক্তি হারানো উচিত নয় । – লাইলাহ গিফটি আকিতা

৭.গতকালের পরাজয় আগামীকালকের বিজয় ।

–ক্রিস্টিনা আঙ্গেলা

৮. বিজয় সবচেয়ে ধৈর্যশীল ।

– নেপোলিয়ন বোনাপার্ট

৯. বাংলার মুখ আমি দেখিয়াছি ,তাই আমি পৃথিবীর রূপ খুঁজিতে যাই না আর ‌ ।

– জীবনানন্দ দাশ

১০. বিজয় সর্বদা একটি সম্ভাবনা । তবে এটি তখনই ঘটে যখন আপনি এটিকে আপনার বাস্তবতা করার সিদ্ধান্ত নেন । –স্টুয়ার্ট স্টাফোর্ড

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top