Chorabali Logo
স্বাস্থ্য

অসাধারণ বিবাহ বার্ষিকী ইসলামিক স্ট্যাটাস বাংলা, ইমোশনাল ইসলামিক স্ট্যাটাস 2024

ইসলামিক স্ট্যাটাস বাংলা

আমরা অনেকেই সময়ের অভাবে বিবাহ বার্ষিকী ইসলামিক স্ট্যাটাস বাংলা লেখার সময় পাই না। যারা কাউকে বিবাহ বার্ষিকীতে শুভেচ্ছা জানাতে চাচ্ছে, এই পোস্টটি তাদের জন্য। ইসলামী শরীয়ত অনুযায়ী বয়স্ক হওয়ার সঙ্গে সঙ্গে বিয়ে করে নেওয়া ফরজ। প্রাপ্তবয়স্ক ছেলে এবং মেয়ে উভয়ে বিয়ের মাধ্যমে তাদের সংসার জীবন শুরু করতে পারে। তাদের মধ্যে যে মিল তৈরি হয় তার থেকে একটি সুখের সংসার গড়ে উঠতে পারে। বিবাহ বার্ষিকী প্রতিটি ছেলে মেয়ের জীবনে খুবই গুরুত্বপূর্ণ। এদিন প্রত্যেকটি ছেলে মেয়ে তার জীবন সঙ্গিনীকে খুশী করতে চান।

অনেকে এই দিন সঙ্গীকে খুশি করার জন্য ফেসবুকে স্ট্যাটাস দিয়ে থাকেন। আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমরা বিবাহ বার্ষিকী ইসলামিক স্ট্যাটাস বাংলা আপনাদের সামনে তুলে ধরব। যারা বিভিন্ন কারণে ফেসবুকে ইসলামিক স্ট্যাটাস দিতে চান তাদের জন্য আর্টিক্যাল টি গুরুত্বপূর্ণ।

বিবাহ বার্ষিকী ইসলামিক স্ট্যাটাস বাংলা

আমাদের মধ্যে অনেকেই ইসলামী মানসিকতা নিয়ে চলে, কাছের মানুষকে তাদের বিবাহ বার্ষিকীতে শুভেচ্ছা জানাতে চায়। ইসলামিক স্ট্যাটাস বাংলা এর মাধ্যমে কাউকে শুভেচ্ছা জানানো খুবই ভালো একটি উপায়। 

ইসলামিক স্ট্যাটাস বাংলা

নিজের বিবাহ বার্ষিকী ইসলামিক স্ট্যাটাস বাংলা

বিবাহ একটি পবিত্র সম্পর্ক। মহান আল্লাহর পক্ষ হইতে এইটা অশেষ বরকতময় সম্পর্ক এইটা। হাদিসে এমন আসছে, একজন স্বামী ও স্ত্রী যতক্ষণ হাসি খুশি থাকবে, একসাথে ঘুমাবে ততক্ষণ আল্লাহর তাদের আমল নামায় সোয়াব লিখবে। আমার ব্যক্তিগত পক্ষ হতে পৃথিবীর সকল বিবাহিত মানুষদের জন্য দুয়া থাকলো, তারা যেন সবাই সুখে থাকে।   

স্ত্রীকে বিবাহ বার্ষিকী শুভেচ্ছা

স্বামীর উচিত তাদের বিবাহ বার্ষিকী ইসলামিক স্ট্যাটাস বাংলা এর মাধ্যমে তাকে নতুন বছরের শুভেচ্ছা জানানো। এইখানে কিছু মেসেজ আছে, যা আপনি আপনার স্ত্রীকে বিবাহ বার্ষিকীতে পাঠিয়ে শুভেচ্ছা জানাতে পারেন। 

১) পৃথিবীর সবচেয়ে সুন্দর ও মধুর সম্পর্ক বলা হয় বিবাহকে, আমার জীবনে তোমাকে সঙ্গী হিসেবে পেয়ে আমি পরিপূর্ণতা পেয়েছি। এই বন্ধন যেন জনম জনম এর হয়। 

২) বিবাহ সুন্দর সম্পর্ক গুলোর মধ্যে অন্যতম, আমি নিজেকে এমন একটা সুন্দর সম্পর্কের সাথে আবদ্ধ করতে পেরে নিজেকে পৃথিবীর সুখী মানুষদের মধ্যে একজন মনে হয়।  

৩) আমার তোমার এই পবিত্র বিবাহ সম্পর্ক অনন্তকাল পর্যন্ত দীর্ঘস্থায়ী হোক এবং আমাদের জীবনে অফুরন্ত খুশি আনুক। আল্লাহ আমাদের উপর তার রহমত বর্ষণ করুক। 

৪) আল্লাহর প্রতি আমি কৃতজ্ঞ, তিনি দুটি বিশুদ্ধ হৃদয়কে একে অপরের কাছে এনেছে, বিবাহ নামক পবিত্র একটা বন্ধনে আবদ্ধ করেছে। আল্লাহর রহমত সর্বদা আমাদের উপর থাকুক। 

৫) হে আল্লাহ, আপনি সকল ক্ষমতার অধিকারী, আমাদের ২ জনকে একসাথে মৃত্যুর আগ পর্যন্ত থাকার ক্ষমতা দান করুন এবং সকল বিপদ থেকে আমাদের রক্ষা করুন। 

স্বামীকে বিবাহ বার্ষিকী শুভেচ্ছা ইসলামিক

একটু ভালবাসা আর সাপোর্ট একজন পুরুষ মানুষকে জীবন সংগ্রামে যুদ্ধ করার শক্তি যোগায়। এখানে কিছু ইসলামিক স্ট্যাটাস বাংলা আছে যা আপনার স্বামীকে পাঠিয়ে বিবাহ বার্ষিকীতে শুভেচ্ছা জানাতে পারবেন। 

১) হে, মহান আল্লাহ আমাকে ধর্য ধারণ করার শক্তি দিন, আমি যেন আমার বাকিটা জীবন এইভাবেই আমার স্ত্রীর সাথে সুখে শান্তিতে থাকতে পারি। 

২) বিয়ের কয়েক বছর পার করলাম, কিভাবে সময় চলে গেল ভাবতেও পারছি না। এমন একজন জীবন সঙ্গী থাকলে, সময় কে আটকে রাখতে ইচ্ছা করে। 

৩) আল্লাহ যদি আমাকে ক্ষমতা দিত, আমি তোমার সাথে কাটানো সুখের সময় গুলো সারাজীবন ধরে রাখতাম। আমাদের বিবাহের অনেক বছর পার হল। আমি সত্যিই ভাগ্যবান তোমার মত জীবন সঙ্গী পেয়ে। 

৪) একজন স্বামী চায় তার স্ত্রী সবার সাথে নম্র ভদ্র ভাবে থাকবে এবং তার সাথে হাসিখুসি থাকবে, দুষ্টামি করবে। আর একজন মেয়ে মানুষ চায় তার স্বামী সবার সাথে হাসি তামাসা করবে এবং তার সাথে নম্র ও ভদ্র ভাবে থাকবে। 

৫) একজন নারী একজন পরিপূর্ণ পুরুষের স্বপ্ন দেখে, পুরুষ   স্বপ্ন দেখে একজন নিখুঁত নারীর। কিন্তু আল্লাহ তাদের একে অপরকে পরিপূর্ণ করার জন্য সৃষ্টি করেছেন।  

আরও>>

ভাইয়ের বিবাহ বার্ষিকী ইসলামিক স্ট্যাটাস ফেসবুক 

বোন এর পক্ষ থেকে 

ছোট হোক বা বড়, একজন ছেলের যদি একটা বোন না থাকে তাহলে তার জীবন টাই বৃথা । বোনেরও উচিত তার বিবাহ বার্ষিকী ইসলামিক স্ট্যাটাস বাংলা এর মাধ্যমে নতুন আরও একটি বছর শুরু করার শুভেচ্ছা জানানো। 

১) আকজের এই দিনে আমার ভাই ও ভাবিকে জানাই আন্তরিক শুভেচ্ছা। তোমাদের ২ জনের মুখের হাসিই আমাদের পরিবারের সুখ ও শান্তি বয়ে আনে। দুয়া করি, হাজার বছর ২ জন এক সাথে বেচে থাকো। 

২) ভাই, এমন একটা ভাবি আমাকে উপহার দেওয়ার জন্য অনেক ধন্যবাদ তোমাকে। মনের গভীর থেকে দুয়া থাকলো ২ জনের জন্য। আরও একটি বছরের পথ চলা শুরু হচ্ছে, আশা করি, ২ জন অতিতের মতই ভালো ভাবে থাকবে। 

৩) ডিয়ার ভাইয়া, ভাবি এখন পুরানো হয়ে গেছে, আমাদের বাসায় একজন নতুন ছোট অতিথি দরকার। নতুন আরও একটি বছরের পথ চলা শুভ হোক, নতুন অতিথি আগমনের আশায় থাকলাম। শুভ বিবাহ বার্ষিকী ভাই ও ভাবি ।

৪) আমার কলিজার ভাই ও ভাবি, বিবাহিত জীবনে নতুন আরও একটি বছরের পা দেওয়ার জন্য শুভ কামনা রইলো। শুভ বিবাহ বার্ষিকী ।

৫) আমি ছোট একজন মানুষ, আমার দুয়া আল্লাহর দরবারে কবুল হবে কিনা জানি না, আমার ভাই ও ভাবি যে পৃথিবীর সব থেকে সুখী মানুষ হয়। শুভ বিবাহ বার্ষিকী । 

ভাই এর পক্ষ থেকে 

ভাবী ও দেবরের সম্পর্ক অনেক মধুর হয়। দেবরের উচিত তার ভাই ও ভাবির বিবাহ বার্ষিকীতে শুভেচ্ছা জানানো এবং সামান্য কিছু হলেও তাদের কিছু উপহার দেওয়া। ইমোশনাল ইসলামিক স্ট্যাটাস দিয়ে ভাইকে বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা জানিয়ে তার থেকেও আদায় করে নিতে পারেন অনেক কিছু। 

১) ভাই, আমার জীবনের সবথেকে প্রিয় মানুষ তুমি, আজকে তোমার শুভ বিবাহ বার্ষিকীতে আমার পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা থাকলো। 

২) তুমি না থাকলে আমি নিজেকে কোনদিনও ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে পারতাম না ভাই। মায়ের মত একজন ভাবিকে পেয়েও আমি অনেক হ্যাপি , তোমাদের আগামীর পথ চলা শুভ হোক, শুভ বিবাহ বার্ষিকী। 

৩) আমি ও আমার পরিবারের সবার পক্ষ থেকে ভাইয়া ও ভাবিকে নতুন আরেকটি বছর সুন্দর ভাবে শুরু করার শুভ কামনা রইলো। 

৪) ভাবি আসার পর থেকে আমার একজন নতুন অভিবাবক এসেছে, নিজেকে খুব ভাগ্যবান মনে হয় আমার। তোমাদের শুভ বিবাহ বার্ষিকীতে শুভেচ্ছা রইলো ।

৫) নতুন আরেকটি বছরের পথ চলা শুভ ও সুন্দর হোক, সেই সাথে বাড়িতে নতুন অতিথি আগমনের সুসংবাদ এর অপেক্ষায় সবাই অপেক্ষমান । শুভ বিবাহ বার্ষিকী । 

কুরআন ও হাদিস থেকে ইসলামিক স্ট্যাটাস ফেসবুক 

১)পৃথিবীর সব থেকে নিকৃষ্ট কাজ হল অপরের সমালোচনা করা, সব থেকে কঠিন কাজ হলো বিভিন্ন খারাপ দিক থেকে নিজেকে সংযত করা।
-হযরত আলী (রাঃ)

২) হে আল্লাহ! তোমার ভালোবাসা এবং গুনের মাধ্যমে আমার হৃদয়ের সকল নিশার অবসান ঘটাও।

৩) মানুষ হিসেবে সেই ব্যক্তি পৃথিবীর সবথেকে ঘৃণা ব্যক্তি-যে কিনা কারো জন্য দোয়া করেনা।
-হযরত মুহাম্মদ (সাঃ)

৪) মক্কার বাগানে মোহাম্মাদ রাসুল নামক ফোটা ফুলের সুবাস আল্লাহ সারা বিশ্বে ছড়িয়ে দিয়েছেন।

৫) যে ব্যক্তি মনে মনে চিন্তা করে আজকের দিনটা কালকে থেকে ভালো হতে পারতো সেই ব্যক্তির ধ্বংস নিশ্চিত।
-আল কোরআন।

বন্ধুদের জন্য ইসলামিক বিবাহের শুভেচ্ছা

১) বন্ধু তোমার এই খুশির দিনে তোমাকে জানাই মনের গভীর থেকে আন্তরিক শুভেচ্ছা । তুমি ও ভাবি সারাজীবন সুখে শান্তিতে কাটাও। আরেকটি নতুন বছর শুরু করা জন্য শুভ কামনা রইলো। শুভ বিবাহ বার্ষিকী ।

২) নতুন বছরের নতুন বাতাসের সাথে মুছে যাক পূরণ দিনের সকল মান অভিমান, সুখে থাকো আমার কাছে দুইটি মানুষ। শুভ বিবাহ বার্ষিকী। 

৩) আমার কলিজার এক অংশ তুই, আমি আমার মনের গভীর থেকে চাই তুই আর ভাবি চির সুখী হো এবং পৃথিবীর সবচেয়ে সুখী দম্পতি হো। 

৪) আমার মত ছোট মানুষের দুয়া আল্লাহর দরবারে কবুল হবে কিনা জানি না, তবে মনের গভীর থেকে থাকলো তোমাদের ২ জনের প্রতি প্রাণ ভরা দোয়া। 

৫) তুমি সুখে দুঃখে সব সময় আমার পাশে ছিলে, তোমার এই ঋণ হয়তো কোন দিন শেষ করতে পারবো না। তোমাদের বিবাহ বার্ষিকীতে তোমাদের জানাই নতুন বছর শুরু করার শুভেচ্ছা। 

ইসলামিক স্ট্যাটাস ফেসবুক

কাউকে বিবাহ বার্ষিকীতে শুভেচ্ছা জানানোর সব থেকে সুন্দর উপায় হল বিবাহ বার্ষিকী ইসলামিক স্ট্যাটাস বাংলা দিয়ে। ভাই, বোন, বন্ধু বা অন্য যে কাউকে জানাতে পারেন তার জীবনের গুরুত্বপূর্ণ এই দিনের শুভেচ্ছা। 

১) বিয়ে সব সময় অনাড়ম্বর ভাবেই করা উচিত। কারণ এতে করে সেই বিয়ে পরবর্তীতে বরকতময় হয়। 

২) যেকোনো পাপী বান্দা যদি তওবা করেন তাহলে আল্লাহ সব থেকে বেশি খুশি হন। বাকি জীবন ন্যায়ের পথে চালানোর জন্য দোয়া বর্ষিত করেন। 

৩) মানুষের মনে জায়গা করে নেওয়ার জন্য নিজেকেই চেষ্টা করতে হয়। এতে করে তারা মৃত্যুর পরও দোয়া করে।
-হযরত আলী (রাঃ) 

৪) মৃত্যুর জন্য প্রস্তুত থাকা বুদ্ধিমানের কাজ। কারণ এই সময় কাউকে সঙ্গে নেওয়া যায় না এবং প্রস্তুত হওয়ার জন্য সময় পাওয়া যায় না।
-হযরত আলী (রাঃ)

৫) বিপদে পড়লে সর্বদা আল্লাহকে ডেকে বলুন -আল্লাহ আমাকে বিপদ থেকে প্রতিদান দিন এবং এর থেকে ভালো কিছু দান করুন। আল্লাহ নিশ্চয়ই আপনার ডাক শুনবে।
-সহিঃ মুসলিম ২১৬৫

ইমোশনাল ইসলামিক স্ট্যাটাস

১)রুকু থেকে মাথা উঠিয়ে সবসময় বলার চেষ্টা করুন “আল্লাহ হু-লিমান হামিদা” এবং শেষের দিকে বলবেন “রাব্বানা লাকাল হামদ”। এটা বললে ৩০ জন ফেরেশতা আপনার নামে  সওয়আব লিখবে।

২) মাটির দেহ নিয়ে এখন বড়াই করলেও কিছুদিন পর দেখবেন পাশে কেউ নেই। তখন অন্ধকার কবর, নামাজ, রোজা ই সঙ্গী হবে।

৩) মানুষ চাইলে জাহান্নাম থেকে বাঁচার জন্য চেষ্টা করতে পারে। কিন্তু মানুষ সবসময় মৃত্যু থেকে বাঁচার জন্য চেষ্টা করে।

৪) আল্লাহর কাছ থেকে কিছু পেতে হলে আগে তার সাথে সম্পর্ক ভালো রাখুন। এজন্য নিয়মিত নামাজ রোজা করার পাশাপাশি সৎ থাকার চেষ্টা করুন।

কন্যা সন্তান নিয়ে ইসলামিক স্ট্যাটাস

কন্যা সন্তান আল্লাহর রহমত গুলোর থেকে অন্যতম। হাদিসে আসছে, আল্লাহ যে পরিবারের প্রতি খুশি হোক, তাদের ঘরে কন্যা সন্তান দান করেন। আপনার মেয়ে আপনার আখিরাতের মুক্তির উপায় হতে পারে। 

১) যদি কোন স্বামী স্ত্রীর কন্যা সন্তান হয় তাহলে বুঝে নিতে হবে ওই সংসারের স্ত্রী স্বামীর জন্য বেশি বরকত নিয়ে আসবে।
-হজরত আয়শা (রা.) 

২) কন্যা সন্তান জন্মানোর পর তাকে যত্নের সঙ্গে লালন পালন করুন। এতে করে আপনি জাহান্নাম থেকে আড়াল হবেন।
-জামে তিরমিযী, হাদীস ১৯১৩

৩) আল্লাহ প্রত্যেকটি কন্যা সন্তানকে নিয়ামত এর সহিত দুনিয়াতে পাঠিয়েছেন। তাও কন্যা সন্তান গর্ভে থাকলে আমরা মায়ের যত্ন নিই না।

৪) প্রত্যেকটি কন্যা সন্তান অন্ধকার ঘরে আলোর স্বরূপ। তাই স্বয়ং আল্লাহতালা কন্যা সন্তানকে অবজ্ঞা করতে নিষেধ করেছেন।

শেষ কথা

আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমরা বিভিন্ন ধরনের বিবাহ বার্ষিকী ইসলামিক স্ট্যাটাস বাংলা আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করেছি। যারা প্রতিনিয়ত ইসলামিক স্ট্যাটাস গুগল থেকে খুঁজে ফেসবুকে দিতে চান আজকের আর্টিকেলটি তাদের জন্য গুরুত্বপূর্ণ হবে। আশা করি, ভালো লাগলে শেয়ার করবেন, আমাদের ওয়েব সাইটটি নিয়মিত ভিসিট করবেন। আজকে যাদের বিবাহ বার্ষিকী, তাদের জন্য থাকলো অনেক দোয়া ও বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা। 

Mahedi

পেশায় একজন চাকরিজীবী আমি। লেখালিখির শখ অনেক আগে থেকেই। এই শখকে পুজি করে মানুষের মাঝে জ্ঞান বিতরণের সামান্য চেষ্টা আমার। বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন বিষয় নিয়ে লেখালিখি করতে বেশি পছন্দ করি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also
Close