Chorabali Logo

বিয়ের শুভেচ্ছা জানানোর এসএমএস, স্ট্যাটাস ও ক্যাপশন

বিয়ে প্রতিটি মানুষের জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ। এই বিয়ের মাধ্যমে মানুষ নতুন একটি জীবন শুরু করে থাকে। পৃথিবীতে প্রতিটি ছেলে অথবা মেয়ে একজন নির্দিষ্ট জীবনসঙ্গীর প্রয়োজন হয় যার সাথে মানুষ জীবনের বাকি অংশ সুখ দুঃখ হাসি আনন্দে কাটিয়ে থাকে। বিয়ে মূলত একটি সামাজিক রীতি ও পবিত্র বন্ধন। প্রতিটি ধর্মতেই বিয়েকে সামাজিক বন্ধন হিসেবে মনে করা হয়। বিয়ে উপলক্ষে প্রতিটি ধর্ম নিজেদের সংস্কৃতি পালন করে থাকে। বন্ধুবান্ধব কিংবা শুভাকাঙ্ক্ষীদের বিয়েতে প্রতিটি মানুষ আনন্দ উল্লাসে মেতে উঠে। বিয়ে উপলক্ষে বন্ধু বান্ধব কিংবা শুভাকাঙ্ক্ষীরা তাদেরকে নতুন জীবনের শুভেচ্ছা জানিয়ে থাকে। তাইতো আজকে আপনাদের উদ্দেশ্যে বিয়ের শুভেচ্ছা জানানোর এসএমএস স্ট্যাটাস ও ক্যাপশন গুলো নিয়ে এসেছি। যেগুলো আপনার বন্ধুবান্ধব কিংবা শুভাকাঙ্ক্ষীদের বিয়ে উপলক্ষে তাদেরকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দিতে পারবেন এবং তাদেরকে শুভেচ্ছা জানাতে পারবেন।

পৃথিবীতে প্রতিটি মানুষের একজন জীবনসঙ্গী প্রয়োজন হয় যার সাথে মানুষ তার জীবনের শ্রেষ্ঠ সময় থেকে শুরু করে পার্থক্য বয়স পর্যন্ত পথ চলে থাকে। একজন পুরুষ কিংবা একজন নারীর সাথে যে সামাজিক বন্ধন গড়ে উঠে তার নাম হচ্ছে বিবাহ। এটি এমন একটি বন্ধন যার মাধ্যমে মানুষ সমাজের একটি নতুন জীবন ও নতুন সম্পর্ক শুরু করতে পারে। বিয়ের মাধ্যমে প্রতিটি নারী পুরুষ দৈহিক ও তার শারীরিক চাহিদা গুলো পূরণ করে সন্তান জন্ম দানের সুযোগ পায়। এটি মূলত মানুষের দাম্পত্য জীবনে সূচনা করে থাকে। বিশ্বের প্রতিটি দেশে একটি সামাজিক রীতি হিসেবে এই বিয়ে অনুষ্ঠান পালন করা হয়। প্রতিটি দেশের বিয়ের উপযুক্ত ছেলে-মেয়েদের একটি নির্দিষ্ট বয়স ধরা হয়। বাংলাদেশের বিয়ের জন্য প্রতিটি ছেলের একুশ এবং মেয়েদের ১৮ বয়স ধার্য করা হয়েছে। উক্ত বয়সের নিচে কোন ছেলে মেয়ে বিবাহ বন্ধনে আবদ্ধ হলে সেটি বাল্যবিবাহ হিসেবে গণ্য হয়। সামাজিক বন্ধনে আবদ্ধ হয়ে প্রতিটি মানুষ তার জীবনের একটি নতুন অধ্যায় শুরু করে থাকে যেখানে নতুন অভিজ্ঞতা এবং নতুন একটি পরিবেশের সম্মুখীন হয়ে থাকে। এই সামাজিক বন্ধনের প্রতিটি মানুষ তাদেরকে নতুন জীবনের শুভকামনা জানিয়ে থাকে এবং তাদেরকে জীবনের বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করে।

বিয়ের শুভেচ্ছা জানানোর এসএমএস

বন্ধু বান্ধব কিংবা আপনজনদের বিয়ে উপলক্ষে আমরা সবাই তাদেরকে নতুন জীবনের শুভেচ্ছা জানিয়ে থাকি এবং তাদের বিয়েতে অনেক আনন্দ উৎসবের মেতে উঠি। এমনকি ফেসবুক হোয়াটসঅ্যাপ ইনস্টাগ্রামে ও বন্ধুদের বিয়ে উপলক্ষে তাদেরকে ঘিরে বিভিন্ন ধরনের স্ট্যাটাস শেয়ার করতে দেখা যায় অনেকেই আবার তাদেরকে বিভিন্ন স্ট্যাটাসের মাধ্যমে বিয়ের শুভেচ্ছা জানিয়ে থাকে। তাই আজকের আলোচনায় আপনাদের জন্য বিয়ের শুভেচ্ছা জানানোর সুন্দর সুন্দর এসএমএস গুলো নিয়ে এসেছি যেগুলো মাধ্যমে আপনি সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দিতে পারবেন এবং মুঠোফোনে শুভেচ্ছা জানাতে পারবেন। নিচে বিয়ের শুভেচ্ছা জানানোর এসএমএস গুলো তুলে ধরা হলো:

১. বিয়ে মানে শুধু দুইজন মানুষের কাগজে-কলমে সাইন নয়; বিয়ে মানে দুই আত্মার মেলবন্ধন, দুটি পরিবারের মেলবন্ধন। সুখী হও তোমরা দুজন, এই কামনা করি।

২. বিয়ের মত এত সুন্দর পবিত্র সম্পর্কে, এত মিষ্টি সম্পর্কে যেন কারোল নজর না লাগে, সেই আশাবাদ ব্যক্ত করি।

৩. জীবনে অনেক সুখি হও। আর উপভোগ করো, তোমাদের এই সদ্য বিবাহিত নব জীবন।

৪. বিয়ের মত এত সুখময় আর স্বর্গীয় একটা সম্পর্কে জড়িয়েছো নিজেকে। কারো যেন কু- নজর না লাগে, সেদিকে লক্ষ্য রেখো। সুখে থেকো।

৫. তোমাদের বিয়েতে উপস্থিত থেকে আশীর্বাদ করতে পারিনি তো কি হয়েছে! দূর থেকেই তোমাদের আশীর্বাদ করি, অনেক সুখী হও।

বিয়ের শুভেচ্ছা জানানোর স্ট্যাটাস

অনেকেই অনলাইনে বন্ধুদের বিয়ে উপলক্ষে তাদেরকে নতুন নতুন স্ট্যাটাসের মাধ্যমে শুভেচ্ছা জানানোর জন্য স্ট্যাটাস গুলো খুজে থাকেন তাদের জন্য আজকে আমরা বিয়ের শুভেচ্ছা জানানোর বেশ কিছু স্ট্যাটাস নিয়ে এসেছি। আপনারা আমাদের ওয়েবসাইট থেকে বিয়ের শুভেচ্ছা জানানোর স্ট্যাটাস গুলো সংগ্রহ করতে পারবেন। আপনার বন্ধু বান্ধব কিংবা পরিচিত প্রতিটি মানুষের বিয়েতে তাদেরকে নিয়ে এই স্ট্যাটাস গুলো শেয়ার করতে পারবেন এমনকি স্ট্যাটাস গুলোর মাধ্যমে তাদেরকে সরাসরি শুভেচ্ছা জানাতে পারবেন। নিচে বিয়ের শুভেচ্ছা জানানোর সুন্দর সুন্দর স্ট্যাটাস গুলো তুলে ধরা হলো:

৬. হে নবাগত দম্পতি! তোমাদের আগমনে এ সংসারে সুখের বন্যা বয়ে যাক। সবসময় এই কামনা করি।

৭. বিয়ে, কোন ছেলে খেলা নয়। এই দাম্পত্য জীবনকে আগলে রেখো। ভবিষ্যতে সুখী হতে পারবে তবে। শুভকামনা তোমাদের জন্য।

৮. তোমাদের বিবাহিত জীবনে কখনো কোনো তৃতীয় জন কে আসতে দিও না। এতে সম্পর্কে ফাটল ধরে, বিশ্বাসে বাধা পড়ে, ফলশ্রুতিতে সম্পর্ক নষ্ট হয়ে যায়। শুভেচ্ছা রইলো তোমাদের জন্য।

বিয়ের শুভেচ্ছা জানানোর ক্যাপশন

বিয়ে এমন একটি সামাজিক বন্ধনের নাম যেখানে বন্ধুবান্ধব আপনজনেরা প্রতিটি মানুষের বি উপলক্ষে তাদেরকে নতুন জীবনের শুভেচ্ছা জানিয়ে থাকে পাশাপাশি বিয়েতে আনন্দ উৎসব করে থাকে। বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করার কারণে অনেকেই এখন বিয়ে উপলক্ষে বিভিন্ন ধরনের ছবি কিংবা ভিডিও সামাজিক যোগাযোগের মাধ্যমে ক্যাপশন দিয়ে প্রকাশ করে থাকেন তাই আজকের আলোচনায় সকলের জন্য আমরা বিয়ে নিয়ে নতুন একটি পোস্ট নিয়ে এসেছি। যেখানে বিয়ের শুভেচ্ছা জানানোর ক্যাপশন গুলো তুলে ধরা হয়েছে। এই ক্যাপশন গুলো সংগ্রহ করার মাধ্যমে আপনারা দিয়ে উপলক্ষে শুভেচ্ছা জানানোর জন্য এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে বিয়ের বিভিন্ন ধরনের ছবি কিংবা ভিডিও ক্যাপশন দিয়ে শেয়ার করতে পারবেন। নিচে বিয়ের শুভেচ্ছা জানানোর ক্যাপশন গুলো তুলে ধরা হলো:

৮. তোমাদের বিবাহিত জীবনে কখনো কোনো তৃতীয় জন কে আসতে দিও না। এতে সম্পর্কে ফাটল ধরে, বিশ্বাসে বাধা পড়ে, ফলশ্রুতিতে সম্পর্ক নষ্ট হয়ে যায়। শুভেচ্ছা রইলো তোমাদের জন্য।

৯. বিয়ে শুধু করলেই হবে না; তাকে পুরো জীবন ধরে বয়ে নিয়ে চলার, তাকে টিকিয়ে রাখার পুরো দায়িত্ব তোমাদের দুজনের উপর বর্তায়। আমার শুভকামনা রইলো তোমাদের প্রতি।

১০. তোমাদের এই নব জীবন অনেক সুখের হোক। রংধনুর সাত রঙে রাঙিয়ে যাক তোমাদের এই সদ্য বিবাহিত জীবন, এই কামনা করি।
ভালো থেকো সবসময়।

১১. নবদম্পতি অভিনন্দন তোমাদের! বংশের প্রদীপ কে আরও উজ্জ্বল করো। এই দায়িত্ব তোমাদের ই।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top