Chorabali Logo
স্বাস্থ্য

বোকামি নিয়ে ফেসবুক স্ট্যাটাস ও উক্তি

বর্তমান সময় সবথেকে জনপ্রিয় গণ মাধ্যম হচ্ছে ফেসবুক। গণমাধ্যমটির সুযোগ-সুবিধা অন্যান্য গণমাধ্যমে তুলনায় বেশি হওয়ার কারণে এই গণমাধ্যমটির জনপ্রিয়তা প্রতিনিয়ত বিশ্বের প্রতিটি দেশেই ব্যাপক ছড়িয়ে পড়েছে। ফেসবুক ব্যবহার করার মাধ্যমে একজন ব্যবহারকারী তার মনের অনুভূতি প্রকাশের জন্য বিভিন্ন ধরনের স্ট্যাটাস দিতে পারেন। এছাড়া ফেসবুকের মাধ্যমে তারা বন্ধুবান্ধব কিন্তু শুভাকাঙ্ক্ষীদের সাথে যেকোনো ধরনের যোগাযোগ করতে পারেন। প্রতিনিয়ত অনেকেই ফেসবুক ব্যবহার করার মাধ্যমে তাদের জীবন জীবিকার একটি নতুন উপায় খুঁজে পাচ্ছেন। অনেকেই ভার্চুয়াল জগতের বন্ধুদের উদ্দেশ্যে প্রতিনিয়ত ফেসবুকে বিভিন্ন ধরনের স্ট্যাটাস দিয়ে থাকেন তাদের উদ্দেশ্যে আজ আমরা বোকামি নিয়ে ফেসবুক স্ট্যাটাস উক্তিগুলো নিয়ে এসেছি। আপনারা আমাদের এই প্রতিবেদনের আলোকে বোকামি নিয়ে ফেসবুক স্ট্যাটাস গুলো সংগ্রহ করতে পারবেন ও উক্তিগুলো সংগ্রহ করতে পারবেন।

দৈনন্দিন জীবনে প্রতিনিয়ত প্রতিটি মানুষ এই কোন না কোন কারণে বোকামি করে থাকে। অনেক চালাক মানুষ মাঝে মাঝে বোকা বলে যায় এবং তারা অতি সহজেই বিভিন্ন বিষয়ে বোকামি করে। এই বোকামি করার কারণে অনেকের অনেক বড় সমস্যা হয়ে যায় এমনকি অনেকেই বড় কোন সুযোগ হাতছাড়া করে ফেলে। অনেকেই আছে যারা জীবনের কোন কঠিন সিদ্ধান্ত কিংবা বড় কোন সিদ্ধান্ত জেতে বসে আবার হুটহাট করে নিয়ে থাকে। একটি বিষয়কে তারা ভালোভাবে না বুঝেই সিদ্ধান্ত নিয়ে ফেলে যার কারণে তারা বোকামি করে থাকে এই বোকামির কারণে তারা অনেক সময় নিজেরাই অনেক বড় ধরনের ক্ষতি ডেকে আনে। বোকামি শুধুমাত্র বোকা মানুষদের দ্বারা সম্ভব তা নয় বরং বোকামি চালাক মানুষের ক্ষেত্রেও যথার্থ কেননা চালাক মানুষেরাই জেনে বুঝে এই বোকামি বেশি ভাগ করে থাকে। যার মাশুল দিতে অনেক সময় একজন মানুষের সারা জীবনও লেগে যেতে পারে। তাই আমাদের অবশ্যই যে কোন সিদ্ধান্ত ভেবেচিন্তে নিতে হবে এবং দৈনন্দিন জীবনে ঘটে যাওয়া বোকামিগুলোকে এড়িয়ে চলতে হবে।

বোকামি নিয়ে ফেসবুকে স্ট্যাটাস

ফেসবুকে প্রতিনিয়ত প্রতিটি ব্যবহারকারী বিভিন্ন ধরনের স্ট্যাটাস শেয়ার করে থাকেন অনেকেই মোটিভেশনাল স্ট্যাটাস শেয়ার করেন আবার অনেকেই রয়েছে যারা বিভিন্ন ধরনের জ্ঞানমূলক প্রশ্ন কিংবা জ্ঞানী কথাগুলো স্ট্যাটাসের মাধ্যমে শেয়ার করে থাকেন। আবার অনেকেই রয়েছে যারা বোকামি নিয়ে বিভিন্ন ধরনের ফেসবুক স্ট্যাটাস ফেসবুকে প্রকাশ করেন যার মাধ্যমে প্রতিটি মানুষ বোকামি সম্পর্কে ধারণা নিতে পারে এবং বোকামির ফল বুঝতে পারে। তাই আমরা আজকে নিয়ে এসেছি বোকামি নিয়ে বেশ কিছু ফেসবুকে স্ট্যাটাস আপনারা যারা এই ফেসবুকে স্ট্যাটাস গুলো বিভিন্ন ওয়েবসাইটে অনুসন্ধান করে যাচ্ছেন তারা আমাদের ওয়েবসাইট থেকে আপনাদের পছন্দনীয় স্ট্যাটাস গুলো সংগ্রহ করে শেয়ার করতে পারবেন। নিচে বোকামি নিয়ে স্ট্যাটাস গুলো তুলে ধরা হলো:

১. দুটি জিনিস অসীম। মহাবিশ্ব এবং মানুষের মূর্খতা এবং আমি দুটোর কোনোটার সম্পর্কে নিশ্চিত নই।
– আলবার্ট আইনস্টাইন

২. বড় দলে লোকদের বোকামির শক্তিকে কখনই অবমূল্যায়ন করবেন না।
– জর্জ কার্লিন

৩. গম্ভীরতা হল কলেজ পড়ুয়া ছেলের বোকামি।
– পি.জে. ও’রুর্ক।

৪. মূর্খের সাথে কথা বলুন এবং তার বোকামি গুলোকে মনযোগ দিয়ে দেখুন৷
– ইউরিপিডিস

৫. রাজনীতিতে বোকামি কোনো প্রতিবন্ধকতা নয়।
-নেপোলিয়ন বোনাপার্ট

৬. বোকামি আপনাকে বিপজ্জনক করে তোলে — নিজের এবং আপনার চারপাশের সকলের জন্য।
– জেনিফার লি ক্যারেল

৭. আমরা স্মার্ট ফোন আর মানুষের বোকামির যুগে বাস করি।
– এভারটন হিন্ডস

৮. প্রতিভা এবং বোকামির মধ্যে পার্থক্য হল প্রতিভার সীমা রয়েছে।
– সেলিয়া স্টোর

বোকামি নিয়ে উক্তি

অনেকেই অনলাইনে উক্তিগুলো প্রতিনিয়ত অনুসন্ধান করে থাকেন বাস্তব জীবনে বিভিন্ন বিষয়কে সহজ করার জন্য। জ্ঞানী ব্যক্তিরা আমাদের বাস্তব জীবনের ঘটে যাওয়া প্রতিটি বিষয়কে তাদের গুরুত্বপূর্ণ উক্তি কিংবা কথার মাধ্যমে তুলে ধরেছে যেগুলো আমাদের বাস্তব জীবনে অনুসরণ করার মাধ্যমে আমরা বিভিন্ন বিজয় সম্পর্কে জেনে নিতে পারি। তাইতো অনেকেই বিখ্যাত মনীষীদের বোকামি নিয়ে উক্তিগুলো অনুসন্ধান করেন তাদের উদ্দেশ্যে আজকের এই প্রতিবেদনটি। আপনারা আমাদের এই প্রতিবেদনের আলোকে বোকামি নিয়ে সকল ধরনের উক্তি শেয়ার করতে পারবেন এবং উক্তিগুলো আপনার ব্যক্তিগত জীবনে কাজে লাগাতে পারবেন। নিচে বোকামি নিয়ে উক্তিগুলো তুলে ধরা হলো:

১। “নির্বোধের বন্ধুত্ব এড়িয়ে চলা উচিত। কেননা সে ভালাে করতে চাইলেও মন্দ করে ফেলবে। – হযরত ওমর (আঃ)”

২। “বােকাদের তুমি যত খুশি অবহেলা করাে, তারা তা বুঝবে না।—স্যামুয়েল বিশপ”

৩। “বােকা লােকদের বেশি কথা না বলাই ভালাে, কারণ কথাবার্তায়ই তাদের বােকামি প্রকাশ পায়।—জর্জ মেরিডিথ”

৪। “বোকা একে অপরকে কামড়ায়, কিন্তু জ্ঞানী-পুরুষরা একমত হয়। – জর্জ হারবার্ট”

৫। “আহমকের কথায় প্রতিবাদ করাে না, শেষে তুমিই আহমক সেজে যাবে। – হযরত সােলায়মান (আঃ)”

৬। “বােকা লােকেরা হচ্ছে এমনি একটা আসন, যার উপর চালাক লােকেরা সহজেই বসতে পারে।—উইলয়াম হ্যাজেলিট”

৭। “বােকা এবং তার টাকা খুব শীঘ্রই বিতর্কের বিষয় হয়ে দাঁড়ায়।—টমাস টুমার”

৮।”বােকারাই মিথ্যুক হিসাবে বেশি চিহ্নিত হয়। – রুডিয়ার্ড কিপলিং”

Mahedi Roni

আমি মেহেদি হাসান। পেশায় একজন বেসরকারি চাকরিজীবী। ২০১৫ সাল থেকে লেখালিখি নিয়ে আছি। এখন লেখালিখি পেশা ও সখ ২ টাই হয়ে গেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also
Close