Chorabali Logo

ব্যর্থ প্রেমের উক্তি, ব্যর্থ প্রেমের ছন্দ

পৃথিবীতে প্রতিটি মানুষের জীবনে প্রেম এসে থাকে। মূলত প্রেম একজন মানুষের ব্যক্তিগত জীবনের একটি পার্ট। ব্যক্তিগত জীবনে একজন মানুষ তার মনের সকল অনুভূতি প্রিয় মানুষ কিংবা পছন্দের মানুষের কাছে শেয়ার করে থাকেন। তার এই ভালোবাসার সম্মতি স্বরূপ দুজনের মাঝে যে সম্পর্ক গড়ে উঠে সেটি হচ্ছে প্রেমের সম্পর্ক বা ভালোবাসা সম্পর্ক। পৃথিবীতে প্রতিটি মানুষ তার প্রেম অথবা ভালোবাসার প্রণয় করতে চেষ্টা করেন। তবুও অনেক সময় পরিস্থিতি কিংবা পরিবারের কারনে দুজনের পরিণয় ঘটনা দুজন দুদিকে হারিয়ে যায়। প্রেমের সম্পর্কে দুজন দুদিকে এভাবে হারিয়ে যাওয়ার মূলত ব্যর্থ হওয়া। পৃথিবীতে এরকম অসংখ্য প্রেমিক প্রেমিকা রয়েছে প্রেমে ব্যর্থ হয়ে নিঃসঙ্গ একাকী জীবন যাপন করছেন। অনেক সময় তারা তাদের মনের মাঝে চাপা আর্তনাদ কষ্টগুলো শেয়ার করে থাকেন। এজন্য আজকে আমরা ব্যর্থ প্রেমের উক্তি ও ব্যর্থ প্রেমের ছন্দ গুলো আপনাদের জন্য নিয়ে এসেছি। মূলত আজকের এই প্রিয় ছন্দ গুলো প্রতিটি মানুষকে তার ব্যক্তিগত জীবনে মানসিকভাবে শক্তিশালী করে তুলবে এবং ঘুরে দাঁড়াতে সাহায্য করবে।

পৃথিবীতে প্রতিটি মানুষের ব্যক্তিগত জীবনে প্রেম ভালোবাসা জড়িয়ে আছে। পৃথিবীতে যেমন ভালোবাসা সম্পর্ক বিভিন্ন ধরনের হয়ে থাকে অর্থাৎ একজন মানুষের জীবনের বিভিন্ন দিক থেকে ভালোবাসা এসে থেকে তেমনি প্রেম বিভিন্ন দিক থেকে এসে থাকে। হতে পারে স্রষ্টার সাথে সৃষ্টির প্রেম কিংবা মানুষের সাথে মানুষের প্রেম। তবে যে প্রেম প্রতিটি মানুষের কাছে পরিচিত তা হচ্ছে প্রেমিক প্রেমিকার প্রেম অথবা প্রিয় মানুষের সাথে প্রেম। ব্যক্তিগত জীবনের প্রেম বলতে সাধারণত একজন বিবাহিত পুরুষ কিংবা অবিবাহিত পুরুষ বিবাহিত পুরুষ কিংবা নারীর প্রতি বিয়েকে সামনে রেখে যে কোন সম্পর্ক তৈরি করা কে প্রেম বলা হয়। ব্যক্তিগত জীবনে প্রতিটি মানুষ তার প্রিয় মানুষের কাছে নিজের পছন্দের মানুষের কাছে পছন্দের অথবা ভালো লাগার ভালোবাসার অনুভূতিগুলো প্রকাশ করে তার সাথে একটি দৈহিক অথবা মানসিক সম্পর্ক গড়ে তোলেন। মূলত এই সম্পর্কটির নাম হচ্ছে প্রেম। পৃথিবীতে প্রতিটি মানুষ তার প্রেমের সম্পর্কে শেষ পরিণতি কিংবা স্থায়ী করতে বিয়ে বন্ধনে আবদ্ধ হয়ে থাকেন। কিন্তু প্রতিটি প্রেমের শেষ পরিণতি বিয়ে পর্যন্ত যায় না কেননা সময় পরিস্থিতির কারণে অনেকেই ভালোবাসার কাছে হেরে যায় এবং তারা ব্যর্থ হয়ে যায়। সময় পরিস্থিতি দুজনকে দুদিকে পরিচালিত করে থাকে যার কারণে দুজন অজানা গন্তব্যে হারিয়ে যায়।

ব্যর্থ প্রেমের উক্তি

ব্যক্তিগত জীবনে প্রতিটি জ্ঞানী গুণীজন ব্যক্তিগণ প্রেম ভালোবাসার বিভিন্ন ধরনের উক্তি শেয়ার করেছেন। তাইতো তাদের ব্যক্তিগত জীবনী অনুসন্ধান করলে আমরা বিভিন্ন ধরনের উক্তি যেগুলো আমাদের ব্যক্তিগত জীবনে বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। তাইতো অনেকেই ব্যর্থ প্রেমের উক্তিগুলো বিভিন্ন ওয়েবসাইটে অনুসন্ধান করেন। তাদের উদ্দেশ্যে আজকের প্রতিবেদনে আমরা ব্যর্থ প্রেমের বেশ কিছু উক্তি নিয়ে এসেছি মূলত আপনারা ব্যক্তিগত জীবনে জ্ঞানী গুণীজনদের ব্যর্থ প্রেমের অনুভূতিমূলক বাণী ও গুরুত্বপূর্ণ উক্তিগুলো সংগ্রহ করে আপনার ব্যক্তিগত জীবনে উক্তি ও বাণী গুলো অনুসরণ করতে পারবেন। নিচে ব্যর্থ প্রেমের উক্তি গুলো তুলে ধরা হলো:

 প্রেম স্বর্গের মতো অনুভব হয় কিন্তু যখন তা ব্যর্থ হয়ে যায় তখন তা স্বর্গ নয় নরক হয়ে যায়।

◊ প্রেম তো তখনই ব্যর্থ হয় যখন একে অপরকে ভালবাসতে গিয়ে ব্যর্থ হয়ে পড়ে।

◊ দুজনের ভালোবাসার সম্পর্কের বিশ্বাসের মধ্যে যদি কখনো কেউ অবিশ্বাস করে তাহলে সে প্রেমে ব্যর্থ।

◊ ব্যর্থ প্রেমের ব্যথাটা তো সেই বোঝে যে তার আপনজনকে হারিয়ে সে আজ নিঃস্ব।

◊ একদিন তুমিও আমাকে তোমার নিজের চোখে হারাবে, যেমনটা আজ আমি তোমায় হারিয়েছি।

◊ ব্যর্থ তো সেই যে নিজের ভালোবাসাকে প্রমাণ করতে গিয়ে তারা আপনজনের কাছে ব্যর্থ হয়েছে।

◊ একদিন তুমিও কাঁদবে যেদিন আমার অভাবটা বুঝবে যেমনটা আজ আমি তোমাকে হারিয়ে বুঝেছি।

ব্যর্থ প্রেমের ছন্দ

অনেকেই অনলাইনে ব্যর্থ প্রেমের ছন্দ গুলো অনুসন্ধান করে থাকেন তাই আজকে আমরা আমাদের ওয়েবসাইটে ব্যর্থ প্রেমের ছন্দ গুলো নিয়ে এসেছি যেগুলো প্রেমের কবিতা কিংবা প্রেমের ছোট ছোট শব্দের মাধ্যমে তৈরি করা হয়েছে। মূলত আজকের এই ছন্দ গুলো একজন মানুষের প্রেমে ব্যর্থতার পরিস্থিতি থেকে নিজেকে বেরিয়ে আসতে সাহায্য করবে। আপনি আমাদের এই ছন্দগুলো সংগ্রহ করে আপনার বন্ধুবান্ধবদের মাঝে শেয়ার করতে পারবেন এছাড়াও আপনার ব্যর্থ প্রেমের অনুভূতি প্রকাশ ছন্দ গুলো সোশ্যাল মিডিয়া কিংবা সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস আকারে ব্যবহার করতে পারবেন। নিজে ব্যর্থ প্রেমের ছন্দ গুলো তুলে ধরা হলো:

◊ একজন জীবিত মানুষ কখন মৃত্যুর স্বাদ গ্রহণ করে যখন সে প্রেমে ব্যর্থ হয়।

◊ প্রেমহীনা জীবন কখনো সম্পূর্ণ হয় না তবে প্রেমে ব্যর্থ হলে তার চেয়ে কষ্ট অন্য কোন কিছু হয় না।

◊ প্রেমের শহরে যে ব্যর্থ হয়েছে বারবার সে আর যাই হোক কখনো প্রেম করতে চায় না।

◊ প্রেম বাঁচিয়ে রাখতে কখনো অন্যকে খুশি করতে গিয়ে নিজের সম্মান পরিত্যাগ করো না।

◊ লোকে বলে আমি প্রেমে নাকি ব্যর্থ হয়েছি, তবে আমি বলি যে আমায় ছেড়ে চলে গেছে সেই ব্যর্থ হয়েছে।

◊ যে কখনো কষ্ট কি জিনিস বোঝেনি, সে যদি কোনদিন প্রেমে ব্যর্থ হয় তাহলে সে বুঝবে কষ্ট কি জিনিস।

◊ ব্যর্থ প্রেম মানুষকে সারা জীবন তিলে তিলে কষ্ট দিয়ে যায়, কখনোই আনন্দ দিতে পারে না।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top