Chorabali Logo

মালয়েশিয়া ভিসা চেক করুন

মালয়েশিয়া ভিসা চেক করুন খুব সহজে। যারা মালয়েশিয়া যাওয়ার জন্য ভিসার অ্যাপ্লাই করেছেন তাদের ভিসার বর্তমান অবস্থা জানতে পারবেন এবং ভিসা হয়েছে কিনা তাও জানতে পারবেন। অনেক এজেন্সি আছে যারা প্রতারণা করে গ্রাহকদের কাছ থেকে টাকা হাতিয়ে নেয়। এই ধরনের প্রতারণা এড়াতে নিজের ভিসা নিজে চেক করুন। আপনি যদি মালেশিয়ার ভিসা পেয়ে থাকেন তাহলে প্রথমে আপনার উচিত মালয়েশিয়া ইমিগ্রেশন ওয়েবসাইট থেকে আপনার ভিসা সঠিক কিনা তা চেক করার।  কারণ ভিসা যদি চেক না করেন তাহলে আপনি প্রতারণার শিকার হতে পারেন।  তাই মালয়েশিয়ার ভিসা চেক করুন। 

খুব সহজে মালয়েশিয়া ভিসা চেক করার নিয়ম

প্রথমে, নিচের লিংকে ক্লিক করুন। এরপর আপনার পাসপোর্ট নাম্বার ও দেশের নাম দিয়েই দেখে নিন আপনার ভিসার বর্তমান অবস্থা। https://lakyit.com/visam/ 

  • আপনার পাসপোর্ট নাম্বারটি দিন এবং Search বাটনে ক্লিক করুন।

মালয়েশিয়া ভিসা চেক 

  • শুধু মাত্র পাসপোর্ট দিলেই আপনার নামের ভিসার তথ্য চলে আসবে।

মালয়েশিয়া ভিসা চেক 2

মালয়েশিয়া ভিসা চেক করার সবথেকে উত্তম মাধ্যম এইটা। আশা করি এই নিয়ম টা মেনে ভিসা চেক করলে খুব সহজে আপনার ভিসা চেক করতে পারবেন।

মালয়েশিয়া ভিসা চেক করার নিয়ম

অনলাইনে মালয়েশিয়া ভিসা চেক করার জন্য প্রথমে ভিজিট করুন এই লিংকে eservices.imi.gov.my/myimms/PRAStatus । এরপর আপনার ভিসার অ্যাপ্লিকেশন নাম্বার লিখে সার্চ বাটনে ক্লিক করুন।  ক্লিক করার সাথে সাথে আপনার বিশেষ প্রক্রিয়া চালু হয়ে যাবে।  5 থেকে 10 সেকেন্ডের মধ্যে আপনার  মালয়েশিয়ার ভিসা চেক সম্পূর্ণ হবে। 

 এ ছাড়াও আপনি যদি কলিং ভিসা চেক করতে চান তাহলে কোম্পানির রেজিস্ট্রেশন নাম্বার দিয়ে সার্চ বাটনে ক্লিক করতে হবে।  তখন আপনার সামনে ওই কোম্পানিতে  যাদের ভিসা হয়েছে তাদের একটি তালিকা আসবে।  সেই তালিকা থেকে আপনার নাম খুঁজে বের করে আপনার ভিসা চেক করতে হবে।  যদি তালিকায় আপনার নাম থাকে তাহলে আপনার ভিসাটি হয়েছে। 

কিভাবে মালয়েশিয়া কলিং ভিসা চেক করে? 

যারা মালয়েশিয়া কাজের জন্য যায় সেই ভিসাকে কলিং ভিসা বলে।  খুব সহজেই ভিসা আপনি অনলাইনে চেক করতে পারবেন। প্রথমে এই লিংকে প্রবেশ করুন। এরপর কলিং পেপারে থাকা কোম্পানি রেজিস্ট্রেশন নাম্বার দিয়ে সার্চ করুন ওই কোম্পানিতে আবেদন করা প্রত্যেকের নাম ও পাসপোর্ট এর তালিকা আপনার সামনে আসবে।  সেই তালিকা থেকে আপনার নাম খুঁজে বের করুন।  যদি তালিকা আপনার নাম থাকে তাহলে আপনার ভিসা হয়েছে।  

সর্বমোট তিনটি উপায় আপনি মালয়েশিয়ার ভিসা চেক করতে পারবেন।  অর্থাৎ তিনটি তথ্য দিয়ে আপনি আপনার মালেশিয়ার ভিসা অনলাইনে চেক করতে পারবেন।  তথ্যগুলো হল-

  • কোম্পানির রেজিস্ট্রেশন নাম্বার (Company Registration Number)
  • আপনার অ্যাপ্লিকেশন নাম্বার (Application Number)
  • আপনার পাসপোর্ট (Passport Number)

 এই তিনটি তথ্য দিয়ে মানুষের ভিসা চেক করুন।  যেভাবে খুব সহজে অনলাইনে মানুষের ভিসা চেক করতে পারবে তার নিচে বিস্তারিত আলোচনা করা হলো। 

Company Registration No কোম্পানির রেজিস্ট্রেশন নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক

মাত্র দুটি থাকে কোম্পানির রেজিস্ট্রেশন নাম্বার দিয়ে আপনার মালয়েশিয়া কলিং ভিসা চেক করুন। 

  1.  প্রথমে এই লিংকে প্রবেশ করুন। 
  2.  আপনার কোম্পানির রেজিস্ট্রেশন নাম্বার নিচে দেখানো ইমেজের ন্যায় বসিয়ে সার্চ গঠনে ক্লিক করুন। 

ওই কোম্পানিতে যাদের ভিসা হয়েছে সকলের তালিকা চলে আসবে।  তালিকা থেকে আপনার নাম এবং পাসপোর্ট নাম্বার মিলিয়ে ভিসা চেক সম্পন্ন করুন। 

পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক

আপনার পাসপোর্ট নাম্বার দিয়েও মানুষের ভিসা চেক করতে পারবেন।  প্রথমে নিচের এই লিংকে প্রবেশ করবে।  নিচে ছবির মত একটি ওয়েব পেজ পাবেন।  এরপর আপনার পাসপোর্ট নাম্বারটি দিন।  এবং সার্চ বাটনে ক্লিক করুন।  

১।পাসপোর্ট দিয়ে ভিসা চেক করার লিঙ্ক – https://eservices.imi.gov.my/myimms/FomemaStatus 

২। উপরের লিঙ্কে প্রবেশ করুন। 

৩। আপনার পাসপোর্ট নাম্বার ও দেশের নাম দিয়ে সার্চ বাটনে ক্লিক করুন। 

৪। কিছুক্ষণ সময় নিবে, এরপর আপনার ভিসা স্ট্যাটাস জানতে পারবেন। 

মালয়েশিয়ার এই ওয়েবসাইটটি মালয়েশিয়ার নিজস্ব ভাষা দেওয়া থাকবে।  যদি ভাষা বুঝতে না পারেন তাহলে উক্ত লিংকে শেষে এই লেখাটি যুক্ত করে এন্টার করুন।  অথবা সরাসরি ইংরেজিতে ঢুকতে এই লিংকে ক্লিক করুন। 

https://eservices.imi.gov.my/myimms/FomemaStatus?lang=en

মালয়েশিয়ার ভিসার ধরণ 

যেকোনো দেশ অনেক ধরণের ভিসা প্রদান করে থাকে। তবে সাধারণত সব দেশই ২ ধরণের ভিসা অবশ্যই প্রদান করে থাকে। সেই ২ টা ভিসা হল টুরিস্ট ভিসা এবং কলিং ভিসা বা কাজের ভিসা। মালেসিয়া    

  1. Tourist Visa টুরিস্ট ভিসা 
  2. Business Visa ব্যবসায়িক ভিসা 
  3. Work Visa কাজের ভিসা 
  4. Student Visa স্টুডেন্ট ভিসা 
  5. Social Visit Visa সামাজিক ভিজিট ভিসা 
  6. Long-Term Social Visit Visa দীর্ঘ মেয়াদী ভিসিট ভিসা 
  7. Diplomatic and Official Visa অফিসিয়াল ভিসা 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top