Chorabali Logo
Travel

যমুনা এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা, সময়সূচি আপডেট তথ্য 2024

বর্তমান সময়ে বাংলাদেশের প্রতিটি অঞ্চলে রেল পরিবহন গুলো যাত্রীদের কে সুযোগ-সুবিধা সাথে পরিষেবা দিয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। বাংলাদেশের প্রতিটি অঞ্চলে এখন সার্ভিসগুলো মানুষের জীবনকে সহজ করে দিতে অবদান রেখে চলেছে। ট্রেন পরিবহন গুলো মানুষের বিশ্বাস ভরসা জায়গা দখল করে নিয়েছে যার কারণে এখন অধিকাংশ মানুষ তাদের ব্যক্তিগত জীবনে বিভিন্ন জায়গায় যাতায়াত করার জন্য রেল পরিবহন গুলো ব্যবহার করে থাকেন। বাংলাদেশের যে সমস্ত রেল পরিবহন জনপ্রিয়তার সাথে যাত্রী পরিষেবা প্রদানের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে তার মধ্যে অন্যতম হচ্ছে যমুনা এক্সপ্রেস ট্রেন। তাইতো অনেকেই যমুনা এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা সময়সূচি আপডেট তথ্য ২০২৪ সম্পর্কে জানতে চাই। তাদের উদ্দেশ্যে আজকে আমরা যমুনা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ভাড়ার তালিকা এবং আপডেট সকল তথ্য তুলে ধরেছে যার মাধ্যমে আপনারা যমুনা এক্সপ্রেস ট্রেন সম্পর্কে আপনার যাবতীয় কৌতুহল জেনে নিতে পারবেন।

বাংলাদেশের প্রতিনিয়ত এখন রেল পরিবহনের জনপ্রিয়তা বৃদ্ধি পাচ্ছে। এখন বাংলাদেশের প্রতিটি অঞ্চলের মানুষ রেল পরিবহনে তাদের দৈনন্দিন জীবনের বিভিন্ন প্রয়োজনে অন্তঃস্থলে যাতায়াত করার জন্য তেল পরিবহন ব্যবহার করে থাকে। এ রেল পরিবহন মানুষকে নিরাপদে তাদের গন্তব্য স্থানে পৌঁছাতে সহায়তা করে থাকে এছাড়াও এই পরিবহনের মাধ্যমে মানুষ একটি শান্তিপূর্ণ অভিজ্ঞতা অর্জন করে থাকে। বাংলাদেশের প্রতিটি অঞ্চলে সড়ক দুর্ঘটনার মারাত্মক প্রভাব মানুষের জনজীবনকে বিপন্ন করে তুলছে যার কারণে মানুষ এখন নিজের জীবনের নিরাপত্তার কথা চিন্তা করে রেল পরিবহনের দিকে অগ্রসর হচ্ছে। মানুষের কাছে রেল পরিবহন গুলোর জনপ্রিয়তার কারণেই মূলত কোন দেশের প্রতিটি অঞ্চলে এই পরিবহন গুলোর ব্যাপক ব্যবহার চালু হয়েছে। এমনকি এরকম যাত্রী পরিবহনে এই পরিবহন গুলো গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করা ছাড়াও যাত্রীদের সুযোগ-সুবিধার জন্য বিভিন্ন ধরনের সার্ভিস চালু করেছে। অনলাইনের মাধ্যমে পরিবহন গুলোর টিকিট ক্রয় বিক্রয় থেকে শুরু করে টিকিট সংক্রান্ত যাবতীয় আপডেট তথ্য অনলাইনের মাধ্যমে একজন মানুষ এখন জেনে নিতে পারছে। মূলত মানুষের দৈনন্দিন জীবনের প্রয়োজনে এখন এই পরিবহন গুলো কম সময়ে তাদেরকে তাদের প্রয়োজন পূরণ করতে সহায়তা করছে।

যমুনা এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা

বাংলাদেশের প্রতিটি অঞ্চলের কোন ট্রেন পরিবহনের জনপ্রিয়তা প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে। বাংলাদেশের একটি জনপ্রিয় ট্রেন পরিবহনের নাম হচ্ছে যমুনা এক্সপ্রেস ট্রেন যা যাত্রীদের কাছে গন্তব্য স্থলে পৌঁছানোর জন্য জনপ্রিয় হয়ে উঠেছে। তাইতো অনেকেই যমুনা এক্সপ্রেস ট্রেনের ভাড়া তালিকা সম্পর্কে জানতে চাই তাদের উদ্দেশ্যে আজ আমরা যমুনা এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা নিয়ে এসেছি আপনারা আমাদের ওয়েবসাইটের মাধ্যমে মূলত যমুনা এক্সপ্রেস ট্রেনের ভাড়া তালিকা জেনে নিতে পারবেন কেননা যমুনা এক্সপ্রেস ট্রেনটি তাদের যাবতীয় তথ্য অনলাইনের মাধ্যমে প্রকাশ করে থাকে এবং অনলাইনে যাত্রী পরিষেবা দিয়ে থাকে। নিচে যমুনা এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা তুলে ধরা হলো:

আসন বিভাগ টিকেটের মূল্য
শোভন ১৮৫ টাকা
শোভন চেয়ার ২২০ টাকা
প্রথম সিট ২৯৫ টাকা
প্রথম বার্থ ৪৪০ টাকা
স্নিগ্ধা ৪২০ টাকা
এসি সিট ৫০৬ টাকা
এসি বার্থ ৭৫৪  টাকা

যমুনা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী আপডেট তথ্য ২০২৪

বর্তমান সময়ের প্রতিটি রেল পরিবহন যাত্রী সুযোগ সুবিধার জন্য মূলত অনলাইনে তাদের পরিষেবা গুলো চালু করেছে যার কারণে একজন জাতীয়করণ অনলাইন এর মাধ্যমে ট্রেনের টিকিট সংগ্রহ থেকে শুরু করে ট্রেনের আপডেট যাবতীয় তথ্য ওয়েবসাইট গুলোর মাধ্যমে জেনে নিতে পারছে। তাইতো অনেকেই বাংলাদেশের জনপ্রিয় রেল পরিবহন যমুনা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও আপডেট তথ্যগুলো জানতে চান তাদের উদ্দেশ্যে আজ আমরা যমুনা এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা ও আপডেট তথ্য নিয়ে হাজির হয়েছে। আপনারা আমাদের প্রতিবেদনের মাধ্যমে যমুনা এক্সপ্রেস ট্রেনের আপডেট তথ্য ভাড়ার তালিকা সম্পর্কে জেনে নিতে পারবেন এবং আপনার প্রয়োজনীয় তথ্যগুলো কাজে লাগাতে পারবেন। নিচে যমুনা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী আপডেট তথ্য ভাড়ার তালিকা তুলে ধরা হলো:

স্টেশন ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
ঢাকা টু তারাকান্দি নাই ১৬ঃ৪৫ ২২ঃ৫৫
তারাকান্দি টু ঢাকা নাই ০২ঃ০০ ০৭ঃ৪৫
বিরতি স্টেশন নাম ঢাকা থেকে (৭৪৫) তারাকান্দি থেকে (৭৪৬)
বিমানবন্দর ১৭ঃ১৭ ০৬ঃ৫০
জয়দেবপুর ১৭ঃ৪৭ ০৬ঃ২০
শ্রীপুর ১৬ঃ১৬ ০৫ঃ৪৮
গফরগাঁও ১৮ঃ৫৭ ০৫ঃ১২
ময়মনসিংহ ২০ঃ০০ ০৪ঃ২০
জামালপুর ২১ঃ২০ ০৩ঃ১০
সরিষাবাড়ী ২২ঃ১৫ ০২ঃ১৭

Mahedi Roni

আমি মেহেদি হাসান। পেশায় একজন বেসরকারি চাকরিজীবী। ২০১৫ সাল থেকে লেখালিখি নিয়ে আছি। এখন লেখালিখি পেশা ও সখ ২ টাই হয়ে গেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also
Close