Chorabali Logo
স্বাস্থ্য

শশুর বাড়ি নিয়ে স্ট্যাটাস , ফেসবুক পোস্ট

পৃথিবীতে প্রতিটি মানুষ সময়ের সাথে একসময় নতুন নতুন সম্পর্কে আবদ্ধ হয়ে পড়ে। নতুন সম্পর্কের মানুষদের সাথে মূলত মানুষ তার ভবিষ্যৎ জীবনের দিনগুলো কাটিয়ে থাকে। জন্মসূত্র প্রতিটি মানুষ বাবা মা ভাই বোন দাদা-দাদী চাচা চাচি কিংবা খালা খালু অথবা পেয়ে থাকে। এসব সম্পর্কের মানুষদের ছাড়াও একজন মানুষের পরিণত বয়সের পর বিয়ের মত পবিত্র বন্ধনে আবদ্ধ হয়ে থাকে। এটি একটি সামাজিক প্রথা এবং সমাজ স্বীকৃত পন্থা। যার মাধ্যমে প্রতিটি মানুষ নতুন জীবন শুরু করে থাকে ও নতুন সম্পর্কের বেশ কিছু মানুষ পেয়ে থাকে। বিয়ের মাধ্যমে যে নতুন সম্পর্ক গুলো পেয়ে থাকে তার মধ্যে অন্যতম হচ্ছে শশুর শাশুড়ি। বিয়ের পর প্রতিটি ছেলে মেয়ে শ্বশুর-শাশুড়ি পেয়ে থাকে। প্রতিটি মানুষের কাছে শ্বশুর-শাশুড়ি কিংবা শ্বশুরবাড়ি অভিজ্ঞতা এক এক রকম হয়ে থাকে। অনেকেই শ্বশুর বাড়ি নিয়ে স্ট্যাটাস ও ফেসবুক পোস্ট অনুসন্ধান করেন। তাদের উদ্দেশ্যে আজকে শ্বশুরবাড়ি নিয়ে স্ট্যাটাস ও ফেসবুক পোস্ট গুলো তুলে ধরা হয়েছে।

শ্বশুরবাড়ির অভিজ্ঞতা এক একজনের কাছে একেক রকম হয়ে থাকে অনেকেই শ্বশুরবাড়িতে নিজের বাড়ির মতো করে আরাম-আয়েশ শান্তি মত জীবন পরিচালনা করতে পারে। আবার অনেকের কাছে শ্বশুরবাড়ি মনে হয় বন্দি কারাগার কিংবা জেলখানা যেখানে পরাধীন জীবন পরিচালিত করতে হয়। সাধারণত ছেলেদের তুলনায় মেয়েরা শ্বশুর বাড়ির অভিজ্ঞতার সাথে বেশি সম্মুখীন হয়ে থাকে কেননা বাংলাদেশ পিতৃতান্ত্রিক পরিবেশে প্রতিটি মানুষ বড় হওয়ার কারণে মূলত মেয়েরা বিয়ে করে শ্বশুর বাড়িতে চলে যায়। যার কারণে তাদের কাছে শ্বশুরবাড়ির বাস্তব অভিজ্ঞতা বেশি ফুটে ওঠে ছেলেরা সচরাচর শ্বশুরবাড়িতে যাতায়াত খুব একটা করে না যার কারণে তাদের কাছে শ্বশুর বাড়ির অভিজ্ঞতা খুব একটা তৈরি হয় না।

যেসব মেয়েরা শশুর বাড়িতে শশুর শাশুড়ি কিংবা ননদ দেবরের কাছ থেকে ভালো আচার ব্যবহার পেয়ে থাকে এবং তাদের ভরসা কিংবা ভালোবাসা ও পেয়ে থাকে তারা শশুর বাড়ি গিয়ে নিজের বাড়ির মনে করে থাকে। তবে খুব কম মেয়েদের ভাগ্য হয় শ্বশুরবাড়ি গিয়ে নিজের বাড়ি মনে করার কেননা অধিকাংশ মেয়েরা শ্বশুরবাড়িতে নির্যাতিত হয় অপমানিত হয়। যার কারনে আমরা প্রতিনিয়ত সংবাদ মাধ্যম কিংবা টিভি চ্যানেলগুলোতে পুত্রবধূ হত্যা কিংবা আত্মহত্যার ঘটনাগুলো লক্ষ্য করে থাকি।

শ্বশুর বাড়ি নিয়ে স্ট্যাটাস

অনেকেই রয়েছে যারা বিভিন্ন স্ট্যাটাসের মাধ্যমে শ্বশুরবাড়ির বাস্তব চিত্র তুলে ধরে থাকেন তাদের উদ্দেশ্যে আজকের প্রতিবেদনটিতে শ্বশুরবাড়ি নিয়ে বেশ কিছু স্ট্যাটাস তুলে ধরা হয়েছে। আপনারা আমাদের আজকের এই প্রতিবেদনের আলোকে শ্বশুরবাড়ি নিয়ে স্ট্যাটাস গুলো শেয়ার করতে পারবেন এবং এই স্ট্যাটাসগুলোর মাধ্যমে আপনার শ্বশুর বাড়ির অভিজ্ঞতা এবং শ্বশুর বাড়ির লোকেদের মনোভাব সহজে প্রকাশ করতে পারবেন। মূলত আপনাদের বাস্তব জীবনের কথা বিবেচনা করে আমাদের আজকের এই স্ট্যাটাস গুলো তুলে ধরা হয়েছে তাই আর দেরি না করে চলুন এই শ্বশুরবাড়ি নিয়ে স্ট্যাটাস গুলো দেখে নেওয়া যাক।

শাশুড়িকে শাশুড়ি হিসবে বিবেচনা না করে নিজের মায়ের মতো দেখুন।

শাশুড়ির মতামতকে সম্মান রেখে সবসময় নিজের কথা তুলে ধরুন।

দুইজন মানুষের মাঝে মতপার্থক্য থাকতে পারে তাই বলে কখনো অসম্মান করবেন না।

যথাসম্ভব মানিয়ে চলুন। যদি সমস্যায় পড়েন যথাযম্ভব শ্রদ্ধাবোধ রেখে নিজের কথা উপস্থাপন করুন।

প্রত্যেক সফল পুরুষের পিছনে রয়েছে একজন গর্বিত বউ এবং একজন বিস্মিত শাশুড়ি।
– হুবার্ট এইচ

অনেক পুরুষ তার সাফল্যের জন্য তার প্রথম বউ এর কাছে এবং দ্বিতীয় বউ তার সাফল্যের জন্য ঋণী।
– জিম ব্যাকাস

একজন মানুষের বাড়ি তার বউয়ের দুর্গ।
– আলেকজান্ডার চেজ

একজন উত্তম বউ সবসময় তার জামাইকে মাফ করে দেন যখন সে ভুল করে।
– মিল্টন বারলে

একজন আদর্শ বউ যে কোন নারী যার একজন আদর্শ স্বামী আছে।
– বুথ টার্কিংটন

সুখী দাম্পত্য জীবনে বউ জলবায়ু সরবরাহ করে এবং স্বামী প্রাকৃতিক দৃশ্য প্রদান করে।
– জেরাল্ড ব্রেনান

শ্বশুর বাড়ি নিয়ে ফেসবুকে স্ট্যাটাস

বর্তমান সময় ফেসবুক সকলের কাছে একটি জনপ্রিয় গণমাধ্যমে পরিণত হয়েছে যার কারণে মানুষ এখন মনের ভাব প্রকাশের জন্য ফেসবুক গণমাধ্যমটিকে বেশি করে ব্যবহার করে থাকে। এই গণমাধ্যমটির মাধ্যমে প্রতিটি মানুষ আত্মীয়-স্বজন কিংবা শুভাকাঙ্ক্ষীদের সাথে যোগাযোগ করে থাকেন। আবার অনেকেই ফেসবুকে বিভিন্ন ধরনের স্ট্যাটাসের মাধ্যমে তাদের অভিজ্ঞতা অনুভূতিগুলো শেয়ার করেন। তাইতো আজকে আমরা আপনাদের উদ্দেশ্যে শ্বশুরবাড়ি নিয়ে ফেসবুকে স্ট্যাটাস সম্পর্কিত একটি প্রতিবেদন নিয়ে এসেছি এখানে আপনাদের উদ্দেশ্যে শ্বশুরবাড়ি নিয়ে ফেসবুকে স্ট্যাটাস গুলো তুলে ধরা হয়েছে। তাই আর দেরি না করে আপনারা আমাদের আজকের এই স্ট্যাটাস গুলো দেখে নিন।

জামাই এবং বউ এর মধ্যে সম্পর্ক হওয়া উচিৎ সবচেয়ে কাছের বন্ধুর মত।
– বি আর আম্বেদকর

আপনার বউয়ের জন্মদিন মনে রাখার বড় মাধ্যম হচ্ছে একবার তা ভুলে যান।
– ই জোসেফ কসম্যান

একজন পুরুষের চরিত্রের প্রকৃত সূচক হল তার বউয়ের স্বাস্থ্য।
– সিরিল কনোলি

Mahedi Roni

আমি মেহেদি হাসান। পেশায় একজন বেসরকারি চাকরিজীবী। ২০১৫ সাল থেকে লেখালিখি নিয়ে আছি। এখন লেখালিখি পেশা ও সখ ২ টাই হয়ে গেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also
Close