Chorabali Logo

সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, ভাড়ার তালিকা

সোনার বাংলা এক্সপ্রেস সম্পর্কিত বিষয় সম্পর্কে আপনাদের মাঝে একটি আলোচনা নিয়ে উপস্থিত হতে পেরে আনন্দিত আমরা। সম্মানীয় পাঠক বন্ধুগণ আশা করছি সকলেই ভাল আছেন। আপনারা যারা সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনটিতে ভ্রমণ করতে চাচ্ছেন তারা ভ্রমণ সহযোগী সকল ধরনের তথ্য সংগ্রহ করতে পারবেন আমাদের এই একটি আর্টিকেল থেকে। ভ্রমণ সহযোগী তথ্যের পাশাপাশি সোনার বাংলা এক্সপ্রেস সম্পর্কিত কিছু তথ্য আপনাদের মাঝে তুলে ধরছি আমরা। সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনটি দীর্ঘদিন ধরে আমাদের মাঝে সেবা প্রদান করে আসছে। আপনারা জানলে অবাক হবেন আলোচিত এই ট্রেনটি প্রথম সেবা প্রদান করে থাকে ২৫ শে জুন 2016 সালে। বাংলাদেশ রেলওয়ে পরিবারের অন্তর্ভুক্ত একটি ট্রেন এটি ট্রেনটির সময়সূচী ভাড়ার তালিকা বিরোধী স্টেশন সময়সূচী ছুটির দিন সহ প্রয়োজনীয় সকল তথ্য আপনাদের মাঝে তুলে ধরার উদ্দেশ্য নিয়ে কাজ করেছি আমরা। সুতরাং আমাদের সাথে থেকে এই সমস্ত তথ্য সম্পর্কে জেনে নিরাপদ ভ্রমণ করুন।

বাংলাদেশ রেলওয়ে কর্তৃক পরিচালিত একটি ট্রেনের বিষয় সম্পর্কে আপনাদেরকে বিস্তারিত তথ্য জানানো হবে এখানে। আমরা কথা বলছি সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনটির বিষয়ে। ট্রেন নং ৭৮৭-৭৮৮। এই ট্রেনটির বিষয় সম্পর্কে ভ্রমণ সহযোগী সফল তথ্য সুন্দর ভাবে উপস্থাপন করা হচ্ছে এখানে আশা রাখছি সুন্দর ভ্রমণ নিশ্চিত করতে যে সমস্ত বিষয় সম্পর্কে জানার প্রয়োজন সেই সকল বিষয় সম্পর্কে জেনে উপকৃত হতে পারবেন আপনি। সুন্দর ভ্রমণ নিশ্চিত করার জন্য অবশ্যই পরিবহন সম্পর্কিত জ্ঞান থাকা জরুরী। যেহেতু ট্রেন ভ্রমণ মানুষকে আনন্দ প্রদান করতে সক্ষম পাশাপাশি নিরাপদ ও সাশ্রয়ী ভ্রমণ নিশ্চিত করতে বিশেষ সহযোগিতা করে তাই ট্রেন সম্পর্কিত বিষয় সম্পর্কে জানার আগ্রহ সকলের। সুতরাং আমাদের সাথে থাকুন এবং সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনটির বিষয়ে সম্পর্কে বিস্তারিত জানুন।

সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

বাংলাদেশ রেলওয়ে কর্তৃক পরিচালিত এই ট্রেনটি সাপ্তাহিক ছুটি ব্যতীত নিয়মিত চলাচল করেন। আপনারা যারা ঢাকা টু চট্টগ্রাম চট্টগ্রাম টু ঢাকা যেতে চাচ্ছেন তাদের জন্য এই ট্রেনটি। ট্রেনটির সময়সূচি সম্পর্কিত বিষয় সম্পর্কে জানানোর উদ্দেশ্যে আমরা যুক্ত হয়েছি এখানে। সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনটি কখন ঢাকা থেকে ছাড়েন এবং কোন সময় ঢাকা গিয়ে পৌঁছায় এই বিষয়ে আপনাদের জানানোর উদ্দেশ্য নিয়ে কাজ করেছি আমরা সুতরাং আমাদের সাথে থেকে সময়সূচি সম্পর্কিত বিষয় সম্পর্কে জানুন নিচে সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের সময়সূচির একটি তালিকা তুলে ধরছি।

স্টেশনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
ঢাকা টু চট্টগ্রাম বুধবার ০৭ঃ০০ ১২ঃ১৫
চট্টগ্রাম টু ঢাকা মঙ্গলবার ১৭ঃ০০ ২২ঃ১০

সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন সময়সূচী

বিরতি স্টেশন সময়সূচী সম্পর্কিত বিষয় সম্পর্কে জানা অনেকের জন্য বিশেষ গুরুত্বপূর্ণ। উপরোক্ত আলোচনার মাধ্যমে আমরা জানতে সক্ষম হই সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনটি ঢাকা টু চট্টগ্রাম যাত্রা করে থাকে। তবে সকলেই ঢাকা থেকে চট্টগ্রাম যাবে এমনটা নাই অনেকেই অন্য প্ল্যাটফর্ম গুলোতে নামেন। এক্ষেত্রে বিরোধী স্টেশন সময়সূচী সম্পর্কিত জ্ঞান থাকা বিশেষ জরুরী। তাই চেষ্টা করছি আপনাদের মাঝে বিরতির স্টেশন সময় সুচির বিষয় সম্পর্কে জানাতে।

বিরতি স্টেশন নাম চট্টগ্রাম থেকে (৭৮৭) ঢাকা থেকে (৭৮৮)
বিমান বন্দর ২১ঃ৩৭ ০৭ঃ২৭

সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের ভাড়া

সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনটির ভাড়া সম্পর্কিত বিষয় সম্পর্কে জানার ইচ্ছে নিয়ে যারা যুক্ত হয়েছেন যারা এখান থেকে ভাড়ার বিষয় সম্পর্কে জেনে নিতে পারবেন। কোন আসনের জন্য কত টাকা প্রদান করতে হবে তার একটি তালিকা প্রদান করেছি আমরা যারা টিকিটের মূল্য সম্পর্কিত বিষয় সম্পর্কে জানতে আগ্রহী তারা উপকৃত হবেন আমাদের আলোচনার এ পর্যায়ে।

আসন বিভাগ টিকেটের মূল্য (১৫% ভ্যাট)
শোভন চেয়ার ৬০০ টাকা
স্নিগ্ধা ১০০০ টাকা
এসি সিট ১১০০ টাকা

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top