Chorabali Logo
শুভেচ্ছা

স্বার্থপর ভালবাসা নিয়ে উক্তি, স্ট্যাটাস ও ক্যাপশন

সম্মানিত ভিউয়ার্স আজ আমরা আমাদের আলোচনায় নিয়ে এসেছি সেই স্বার্থপর ভালবাসা নিয়ে স্ট্যাটাস উক্তি ও ক্যাপশন সম্পর্কিত একটি নতুন প্রতিবেদন। ভালোবাসা প্রতিটি মানুষের মনের মাঝে একটি সুপ্ত অনুভূতি বাসনা যা একজন মানুষ তার প্রিয় মানুষ কিংবা পছন্দের মানুষের কাছে নিজের এই সুপ্ত বাসনা প্রকাশ করে থাকে। এটি এমন একটি অনুভূতি যা প্রকাশের মাধ্যমে মানুষ মানসিক শান্তি লাভ করে থাকে। বর্তমান সময়ে পৃথিবীতে সব থেকে বড় হাতিয়ার হিসেবে ভালোবাসা কে ব্যবহার করা হয়। এটি এখন পৃথিবীর স্বার্থপর মানুষদের কাছে সবথেকে বড় হাতিয়ার। তাইতো আজকের আলোচনায় আপনাদের উদ্দেশ্যে স্বার্থপর ভালোবাসা নিয়ে কবি সাহিত্যিকদের উক্তি স্ট্যাটাস ও ক্যাপশনগুলো আমরা শেয়ার করেছি। যেগুলো সংগ্রহ করার মাধ্যমে আপনারা প্রত্যেকেই স্বার্থপর ভালবাসা অনুভূতি সম্পর্কে বুঝতে পারবেন।

পৃথিবীতে সবচেয়ে সুন্দর একটি অনুভূতির নাম হচ্ছে ভালোবাসা। এই অনুভূতি টি সবার মাঝে রয়েছে। পৃথিবীর প্রতিটি মানুষের জীবনেই ভালোবাসার অনুভূতিটির প্রয়োজন রয়েছে কেননা জীবনকে সুন্দরভাবে সাজাতে এবং জীবনকে সুন্দরভাবে উপভোগ করার জন্য এই অনুভূতিটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। একজন মানুষের জীবনে ভালোবাসা প্রতিটি ক্ষেত্রেই জড়িয়ে আছে। পরিবার থেকেই মূলত প্রতিটি মানুষ এই ভালোবাসা পেয়ে থাকে এবং ভালোবাসার গুরুত্ব উপলব্ধি করে থাকে। পরিবারের প্রতিটি মানুষের ভালোবাসা ছাড়া মানুষের ব্যক্তিগত জীবনে একজন প্রিয় মানুষ কিংবা প্রিয় বন্ধুর ভালোবাসার প্রয়োজন রয়েছে। তাইতো নির্দিষ্ট একটি বয়সের পর প্রতিটি মানুষ প্রিয়জন কিংবা নিজের মনের মাঝে শুদ্ধ অনুভূতিগুলো পছন্দের মানুষ এর কাছে প্রকাশ করে ভালোবাসা প্রকাশ করে থাকে।

ভালোলাগা থেকেই মূলত মানুষের ভালোবাসার তৈরি হয়। পৃথিবীতে প্রতিটি সম্পর্কের মূল ভিত্তি হলো ভালোবাসা। তাইতো প্রতিটি মানুষ সম্পর্কে টিকিয়ে রাখার জন্য এবং জীবনকে সুন্দর করে তোলার জন্য নিজের আপন জনপ্রিয় মানুষদের নিঃস্বার্থভাবে ভালবেসে থাকে। কিন্তু অনেক সময় নিজের স্বার্থ রক্ষার জন্য অনেকেই ভালোবাসার দোহাই দিয়ে আমাদের জীবনে চলে আসে। তারা শুধুমাত্র নিজের স্বার্থ রক্ষা করার জন্যই ভালোবাসা নামক পবিত্র অনুভূতিকে ব্যবহার করে। এরা কখনো ভালবাসতে পারে না বরং ভালোবাসা কে হাতিয়ার হিসেবে ব্যবহার করে।

স্বার্থপর ভালোবাসা নিয়ে উক্তি

পৃথিবীতে যে নিজের স্বার্থসিদ্ধির জন্য ভালোবাসাকে হাতিয়ার হিসেবে ব্যবহার করে থাকি তার ভালোবাসার মূলত স্বার্থপর ভালবাসা। স্বার্থপর ভালবাসা একজন মানুষ নিজের স্বার্থ রক্ষা করে সহজেই কেটে পড়ে অন্যজন ঠকে গিয়ে জীবনে কঠিন পরিস্থিতির শিকার হয়ে থাকে। স্বার্থপর ভালবাসা শুধু মানুষকে কাঁদাতেই জানে বিনিময়ে কোন কিছু দিতে পারি না। তাইতো অনেক কবি ও সাহিত্যিক সাহিত্য তাদের কবিতায় কিংবা উপন্যাসের স্বার্থপর ভালবাসা নিয়ে বিভিন্ন ধরনের উক্তি ও বাণী সুন্দর করে তুলে ধরেছেন। আজকে আপনাদের জন্য স্বার্থপর ভালবাসা নিয়ে সেই উক্তিগুলো আমরা তুলে ধরেছি। আপনারা আমাদের এই উক্তিগুলোর মাধ্যমে সুন্দরভাবে স্বার্থপর ভালবাসা সম্পর্কে জানতে পারবেন।

১। স্বার্থপর মানুষ চোর ।

— জোসে মার্টি

২। পৃথিবীর সকল কাছের মানুষগুলো বেশিভাগ স্বার্থের কাছে বিক্রি। ভালো থাকুক পৃথিবীর সকল স্বার্থপর মানুষগুলো ।

৩। আমি দুর্বল নই ;আজ আমি ক্লান্ত। মিথ্যে ভালোবাসার অভিনয় দেখতে দেখতে আমি আজ পথভ্রান্ত ।

৪। যতক্ষণ অন্তরে স্বার্থপরতা রয়েছে, ততক্ষন ইশ্বরের প্রতি ভালবাসা অসম্ভব ।

৫। স্ত্রী লোককে বেশী বিশ্বাস করিও না ।

৬। স্বার্থপরতা আত্মাকে কুৎসিত করে দেয় ।

৭। স্বার্থপর ব্যক্তিরা অন্যকে ভালবাসতে অক্ষম, তবে তারা নিজেরাও নিজেদের ভালবাসতে সক্ষম নয় ।

৮। স্বার্থপরতা হলো ঘৃণ্য দুষ্টতা, যা কেউ অন্যকে ক্ষমা করে না এবং নিজের মধ্যে নিজে ছাড়া অন্য কেউ থাকে না।

৯। জীবনে দুইটি শোকাত্মক ঘটনা রয়েছে। একটা হাসি জীবনে যা চাওয়া যাইতা না পাওয়া এবং অপরটি হচ্ছে তা পাওয়া ।

১০। আমরা প্রত্যকেই কোন না কোন দিকে স্বার্থপর হয়ে থাকি ।

স্বার্থপর ভালোবাসা নিয়ে স্ট্যাটাস

বর্তমান সময় আমাদের জীবনে যে শব্দটি সবথেকে বেশি জড়িয়ে পড়েছে সেটি হচ্ছে স্বার্থ। পৃথিবীতে এখন মানুষ স্বার্থ ছাড়া কখনোই কারো উপকার কিংবা কারো কাছে সাথে থাকতে চায় না। বর্তমান সময় সম্পর্কের মাঝেও মানুষ স্বার্থকে জড়িয়ে রেখেছে। তাইতো এখন অধিকাংশ ভালোবাসা সম্পর্ক গুলোতে স্বার্থকে প্রাধান্য দেওয়া হচ্ছে। তাইতো অনেকেই স্বার্থপর ভালবাসা সম্পর্কে সোশ্যাল মিডিয়া স্ট্যাটাস দিতে চান। তাদের জন্য আজকে স্বার্থপর ভালবাসা নিয়ে সকল স্ট্যাটাস তুলে ধরা হয়েছে। আজকের স্ট্যাটাস গুলোর মাধ্যমে আপনারা সহজেই স্বার্থপর ভালবাসা অনুভূতিগুলো বুঝতে পারবেন। নিচে স্বার্থপর ভালোবাসা নিয়ে স্ট্যাটাস গুলো তুলে ধরা হলো:

১১। সার্থপর মানুষ গুলো শুধু অন্তর ভাঙ্গে না সাথে কলিজাটাও পুড়িয়ে দিয়ে যায় ।

১২। স্বার্থপরতা হলো মানব জাতির জন্য সর্বশ্রেষ্ঠ অভিশাপ।

১৩। মানুষের জীবনে এমন কিছু সময় আসে, যখন নিজেকে অসহায় মনে হয়–তখন নিঃস্বার্থ ভাবে যে পাশে দাড়ায়, সে হল সত্যিকারের “বন্ধু“

১৪। স্বপ্ন তাকে নিয়েই দেখ যে শুধু স্বপ্ন দেখায় না বাস্তবায়নও করে, কিন্তু এমন কাউকে নিয়ে স্বপ্ন দেখ না যে স্বপ্ন দেখিয়ে নিজেই হারিয়ে যায় ।

১৫। স্বার্থপর ব্যক্তিরা অন্যকে ভালবাসতে অক্ষম, তবে তারা নিজেরাও নিজেদের ভালবাসতে সক্ষম নয় ।

স্বার্থপর ভালবাসা নিয়ে ক্যাপশন

ভালোবাসা প্রতিটি মানুষের কাছে পরিচিত একটি শব্দ যে শব্দটির মাঝে বিশাল অনুভূতি লুকিয়ে রয়েছে। ভালোবাসা শব্দটি সঠিক কোন সংজ্ঞা হয় না এটি মূলত একজন মানুষের মনের অনুভূতি মাধ্যমে প্রকাশিত হয়ে থাকে। পৃথিবীতে ভালোবাসা দু ধরনের হয়ে থাকে একটি নিঃস্বার্থ ভালোবাসা অপরটি স্বার্থপর ভালবাসা। বর্তমান সময়ে পৃথিবীতে নিঃস্বার্থ ভালোবাসার পরিবর্তে স্বার্থপর ভালবাসার পরিমাণ বৃদ্ধি পেয়েছে। তাই আপনাদের জন্য আজকে স্বার্থপর ভালোবাসা নিয়ে সুন্দর সুন্দর ক্যাপশন গুলো তুলে ধরা হয়েছে।

টাকার পিছনে দৌড়াতে দৌড়াতে মানুষ কখন যে অমানুষ হয়ে যায়, তাঁরা নিজেরাও জানে না ।

যে মানুষ গুলো সার্থপর, তাদের বন্ধুরাও তাদের মতই স্বার্থপর হয় ।

যারা সার্থের জন্য কাছে আসে, আবার সার্থের জন্য দূরে চলে যায়, তাঁরা কখনই কারো প্রিয় হতে পারে না ।

স্বার্থপর মানুষদের সঙ্গ এর চেয়ে একা থাকা অনেক ভালো ।

মানুষ যখন বেশী স্বার্থপর হয়ে যায়, তখন তাঁরা আপনজনদের কে ভুলে যায় ।

স্বার্থপর হওয়া ভালো , তবে সেটা অতি মাত্রায় বা এক কেন্দ্রিক হয়ে গেলে খারাফ।

আপনি যদি স্বার্থপর মানুষদের চিনতে চান , তাহলে আপনার খারাফ সময়ের জন্য অপেক্ষা করুন।

স্বার্থপর মানুষ গুলো আপনার বিপদে পাশে থাকার অভিনয় করবে, আর নিঃস্বার্থ মানুষ রা আপনাদের বিপদের দিনে পাশে থাকবে ।

Mahedi Roni

আমি মেহেদি হাসান। পেশায় একজন বেসরকারি চাকরিজীবী। ২০১৫ সাল থেকে লেখালিখি নিয়ে আছি। এখন লেখালিখি পেশা ও সখ ২ টাই হয়ে গেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also
Close